দেবন্বীতা চক্রবর্তী, বনগাঁঃ বুধবার সন্ধেয় শহরে আছড়ে পড়ল শিলা বৃষ্টি সাথে আকাশ জুড়ে পলকে পলকে বিদ্যুৎ এর চমক ৷ চৈত্রের সেলের বাজার ছাড়লেন ক্রেতারা নিমেষেই লোডশেডিং এ অন্ধকার হোল শহর। সেই সঙ্গে অনেকটা নেমে গেল তাপমাত্রা।

বুধবার সন্ধেয় আচমকা ঝড়-বৃষ্টিতে বনগাঁ মহকুমার বিভিন্ন জায়গায় গাছ পড়ে বিপত্তি ঘটে। পেট্রাপোল সীমান্তের কাছে যশোর রোডের একটি গাছের অংশ ভেঙে গাড়ির উপরে পড়ে। অল্পের জন্য বেঁচে গিয়েছে একটি ট্যাক্সি। কয়েক সেকেন্ডের এদিক-ওদিকে ট্যাক্সিতে থাকা যাত্রীদের প্রাণ সংশয় হতে পারত।

সূত্রের খবর, পেট্রাপোল স্থল বন্দর থেকে যাত্রী নিয়ে একটি ট্যাক্সি কলকাতা স্টেশনের দিকে যাচ্ছিল। হঠাৎই দমকা হাওয়ায় গাছের অংশটি ভেঙে পড়ে ট্যাক্সির পাশে। ওই গাছের ভেঙে পড়া অংশটি যদি ট্যাক্সির উপরে পড়ত, তা হলে বড় ধরনের দুর্ঘটনা ঘটার সম্ভাবনা ছিল বলেই প্রত্যক্ষদর্শীদের অভিযোগ। কয়েক দিন আগেই এমনই একটি ডাল ভেঙে পড়েছিল স্থানীয় একটি দোকানের উপড়ে,গুরুতর আহত হয়েছিলে বেশ কয়েক জন৷ দীর্ঘদিন ধরেই বনগাঁবাসীদের অভিযোগ ,যশোর রোডের দুধারের বড়বড় শিরিষ গাছের মৃত ডাল যেকোন মুহুর্তে ঘটবে দুর্ঘটনা৷ বাস্তবে হচ্ছেও তাই৷ কিন্তু ভ্রুক্ষেপ নেই প্রশাসনের।

এদিকে বুধবার সন্ধ্যায় শিলা বৃষ্টির দাপটে চৈত্র সেলের বাজারও ফাঁকা হয়ে যায় এক নিমেষে৷সমস্যায় পড়েন ব্যাবসায়ীরাও৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here