দেশের সময়, বনগাঁ:অতিরিক্ত পরিমাণ পণ্য বোঝাই ট্রাক পার্কিং এলাকা থেকে ছেড়ে দেওয়ায় পেট্রাপোল সীমান্ত থেকে বনগাঁ পর্যন্ত ট্রাকের লাইন পড়ে গেছে যশোর রোড ধরে। ফলে ব্যাপক যানজট শুরু হয়েছে বনগাঁ শহরে। এই ঘটনার পেছনে দুষ্টচক্রের হাত রয়েছে বলে মনে করা হচ্ছে। অবিলম্বে এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ দাবি করেছেন সংশ্লিষ্টরা।


সরকারি নিয়ম অনুযায়ী বনগাঁ শহরের বাইরের থেকে পণ্য বোঝাই করে যেসব ট্রাক পেট্রাপোল সীমান্ত দিয়ে বাংলাদেশে পণ্য খালাস করতে যায়, তাদেরকে প্রথমে বনগাঁ পৌরসভা পরিচালিত কালিতলা পার্কিং এ ঢুকতে হয়। সেখান থেকে পৌরসভার বিশেষ অনুমতি নিয়ে এক এক করে সেই ট্রাকগুলি পেট্রাপোলের সেন্ট্রাল ওয়ার হাউজিং কর্পোরেশনের পার্কিং এ পাঠানো হয়। এরপর সেখান থেকে সীমান্তের নো-ম্যান্স ল্যান্ড হয়ে ক্ট্রাকগুলি পণ্য খালাস করতে বাংলাদেশের ভেতরে যায়। আর এই পদ্ধতির মধ্যেই চলছে চরম দুর্নীতি।

পেট্রাপোল ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডিং স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সম্পাদক কার্তিক চক্রবর্তী জানিয়েছেন, পচনশীল দ্রব্যের ট্রাক গুলি আগে আগে ছেড়ে দেওয়ার কথা। এর পাশাপাশি সিডাব্লিউসি কর্তৃপক্ষ যেমন পরিমাণ ট্রাক ছাড়ার কথা বলে সেই অনুযায়ী পৌরসভার পার্কিং থেকে ট্রাক ছাড়ার কথা। কিন্তু এর বাইরেও এই রপ্তানি বাণিজ্যের সঙ্গে যুক্ত একশ্রেণীর চক্র তাদের পণ্য বোঝাই ট্রাকটি দিনের দিন সীমান্তে পাঠিয়ে দেওয়ার স্বার্থে নানারকম অসদুপায় অবলম্বন করছে। আর তখনই এই সমস্যা তৈরি হচ্ছে। এ ব্যাপারে তিনি সরকারের সংশ্লিষ্ট দপ্তরের হস্তক্ষেপ দাবি করেছেন।


এদিকে, অতিরিক্ত পরিমাণ ট্রাক পৌরসভার পার্কিং থেকে সীমান্তের দিকে চলে আসায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে যশোর রোড জুড়ে। ফলে সমস্যায় পড়েছেন স্থানীয় বাসিন্দারা। এ ব্যাপারে ক্ষোভ বাড়ছে তাঁদের মধ্যে।

বনগাঁর বিজেপি নেতা দেবদাস মন্ডল অভিযোগ করে বলেন আজ বিজেপি প্রার্থীদের মনোনয়ন পেশ করার দিন, তাই পূর্বপরিকল্পিত ভাবে অতিরিক্ত ট্রাক কালীতলা পার্কিং সহ শহরের বিভিন্ন প্রান্ত থেকে পেট্রাপোল মুখী ছেড়ে দেওয়া হয়েছে যাতে আজ প্রার্থীদের মিছিল বাধাপ্রাপ্ত হয়। সারা বছর ট্রাক পার্কিং এ রেখে অতিরিক্ত টাকা রোজগার করেছে বনগাঁ পুরসভা, আজ হঠাৎ এত ট্রাক ছেড়ে রাস্তায় অবরোধ করাটা সাধারন মানুষ ভালভাবে নেবেননা। সবক্ষেত্রে তৃণমূলের দুর্নীতি স্থানীয় মানুষ ধরে ফেলেছে৷আগামী ২রা মে তার জবাব মিলবে।

এ বিষয়ে তৃণমূলের নেতা গোপাল শেঠকে ফোন বারবার করা হলেও তিনি কোন উত্তর দেননি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here