দেশের সময়, বনগাঁ: বনগাঁয় ৩৫ নং জাতীয় সড়কের ওপর নির্মীয়মান ব্যবসায়ী সমিতির বিশাল আকার ভবন কে অবৈধ হিসেবে চিহ্নিত করে তা ভেঙে ফেলার দাবিতে জোরদার আন্দোলনে নামলেন ব্যবসায়ীরা। নিজেদের দাবির সমর্থনে এদিন সকালে প্রথমে বনগাঁ থানায় বিক্ষোভ দেখান তারা ।

থানার আইসি সঙ্গে দেখা করে নিজেদের বক্তব্য পেশ করেন । এরপর তারা বাটার মোড়ে গিয়ে জাতীয় সড়ক অবরোধ শুরু করেন। ওই ব্যবসায়ীদের বক্তব্য জাতীয় সড়ক কর্তৃপক্ষের জায়গা দখল করে এক রাজনৈতিক নেতার মদতে বনগাঁর কেন্দ্রীয় ব্যবসায়ী সমিতির নামে টাউন কালিবাড়ি এলাকায় বিশাল চারতলা ভবন নির্মাণ করা হয়েছে।

এই অবৈধ নির্মাণের ফলে পাশের প্রায় ৮০ টি দোকানদার ক্ষতিগ্রস্ত হচ্ছেন। রাজনৈতিক ক্ষমতা দেখিয়ে, বাহুবল প্রয়োগ করে সম্পূর্ণ অবৈধভাবে এই ভবন নির্মাণ করা হয়েছে। প্রাণ ভয়ে এতদিন ব্যবসায়ীরা মুখ খুলতে সাহস পাননি। কিন্তু এখন তাদের দেওয়ালে পিঠ ঠেকে গেছে। ফলে তারা ঘুরে দাঁড়িয়েছেন। প্রতিবাদে পথে নেমেছেন।

ইতিমধ্যেই তারা এ ব্যাপারে মহকুমা শাসক, জেলাশাসক, পূর্ত দপ্তর, জেলা পুলিশ সহ বিভিন্ন দপ্তরে চিঠি পাঠিয়েছেন। তাদের দাবি এই ভবনটি যেখানে নির্মাণ করা হয়েছে সেটা সরকারি ম্যাপ দেখে চিহ্নিত করন করা হোক। তাহলেই আসল সত্য বেরিয়ে যাবে। তারা আরও দাবি করেছেন এই ভবনে বেশ কয়েকটি দোকান ঘর, অফিস ঘর চলছে। অবিলম্বে সেগুলি বন্ধ করার ব্যবস্থা করতে হবে প্রশাসনকে। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে সোমবার এ ব্যাপারে জেলাশাসক একটি বৈঠক ডেকেছেন । সেই বৈঠকে সিদ্ধান্ত নেওয়ার আগে পর্যন্ত ব্যবসায়ীরা যেন ধৈর্য্য ধরে থাকেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here