মা ক্যান্টিন উদ্বোধন এর দিন নিজেই খাবার পরিবেশন করলেন বনগাঁর পুরপ্রশাসক গোপাল শেঠ।-দেশের সময়

দেশের সময় : বনগাঁ পৌরসভার উদ্যোগে বুধবার থেকে বনগাঁ শহরে চালু হল মা ক্যান্টিন। এদিন এই ক্যান্টিনের উদ্বোধন করেন বনগাঁর মহকুমা শাসক প্রেম বিভাস কাঁসারী। উপস্থিত ছিলেন পুরসভার প্রশাসক গোপাল শেঠ সহ প্রশাসক মন্ডলীর অন্যান্য সদস্যরা ৷ দেখুন ভিডিও

করোনা পরিস্থিতির কারণে লকডাউন শুরু হতেই সমস্যায় পড়েন নিম্নবিত্ত মানুষেরা। তাদের অনেকেরই একবেলা খাবার জোগাড় করা কঠিন হয়ে পড়ে। এই পরিস্থিতিতে এগিয়ে আসেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গত ১৫ ফেব্রুয়ারি থেকে রাজ্যে চালু হয় মা ক্যান্টিন, যেখান থেকে দরিদ্র মানুষেরা মাত্র ৫ টাকার বিনিময় পেট ভরে খাবার পাবেন। এরপর থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে স্থানীয় পৌরসভা এবং পঞ্চায়েতের উদ্যোগে মা ক্যান্টিন চালু হয়। সেই প্রকল্পের অংশ হিসেবে বনগাঁতে চালু হলো মা ক্যান্টিন। চাকদা রোডস্থিত নিরঞ্জন সাহা মার্কেটের দ্বিতলে চালু করা হয়েছে এই ক্যান্টিন।


এব্যাপারে গোপাল শেঠ জানান, এখন থেকে প্রতিদিন এলাকার দরিদ্র সাধারন মানুষেরা ৫ টাকার বিনিময়ে দুপুরের খাবার পাবেন। প্রতিদিন গড়ে এক হাজার মানুষের জন্য এই খাবারের আয়োজন করবে বনগাঁ পৌরসভা। সকাল ১১ টা থেকে ১২ টার মধ্যে কুপন কাটতে হবে। দুপুর ১টা থেকে খাবার সরবরাহ করা হবে। প্রথম দিন ৫ টাকার বিনিময়ে ভাত, ডাল, আলু চোখা এবং ডিমের তরকারি দেওয়া হয়। পুরসভা এবং রাজ্য সরকারের এই ব্যবস্থাপনায় খুশি সাধারণ মানুষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here