দেশের সময় ওয়েবডেস্কঃ স্বাধীনতা দিবসের আগের দিনই করোনা মুক্ত হয়ে বাড়ি ফিরেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কিন্তু ফের তাঁকে হাসপাতালে ভর্তি করতে হল। সোমবার বেশি রাতে প্রাক্তন বিজেপি সভাপতিকে ভর্তি করা হয়েছে নয়াদিল্লির এইমস হাসপাতালে।

জানা গিয়েছে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর শ্বাসকষ্টের সমস্যার কারণে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল দিল্লির একটি বেসরকারি হাসপাতালে সিটি স্ক্যান হয় শাহের। জানা গিয়েছে তাতে ধরা পড়েছে তাঁর বুকে সামান্য সংক্রমণ রয়েছে। এরপরই তিনি হাসপাতালে ভর্তি হওয়ার সিদ্ধান্ত নেন। চেস্ট স্পেশালিস্ট রণদীপ গুলেরিয়ার তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন শাহ। জানা গিয়েছে আগামী ২৪ ঘণ্টা তাঁকে পর্যবেক্ষকণে রাখা হবে।

গত ১৪ অগস্ট অমিত শাহ টুইট করে বলেন, “ভগবানের কৃপায় ও আপনাদের আশীর্বাদে আমার করোনা টেস্টের রিপোর্ট নেগেটিভ এসেছে। তবে চিকিৎসকদের পরামর্শে আগামী কিছু দিন আমি হোম আইসোলেশনেই থাকব।” স্বাধীনতা দিবসে দিল্লির বাস ভবনে পতাকা উত্তোলন করতেও দেখা গিয়েছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে। কিন্তু ফের তাঁকে ভর্তি করতে হল হাসপাতালে।

তবে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে নিয়ে উদ্বেগের কোনও কারণ নেই। হাসপাতাল থেকেই তিনি সমস্ত কাজ করছেন। তাঁর কোভিড টেস্টের রিপোর্ট নেগেটিভ এসেছে।

২ অগস্ট কোভিড সংক্রমণ ধরা পড়ায় অযোধ্যায় রামমন্দিরের ভূমিপুজোতেও উপস্থিত থাকতে পারেননি শাহ। তবে তাঁর সংক্রমণ নিয়ে তীব্র উদ্বেগ তৈরি হয়েছিল কেন্দ্রীয় সরকারে। কারণ তার কয়েক দিন আগেই কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে যোগ দিয়েছিলেন শাহ। তাঁর সংস্পর্শে আসা অনেক নেতা-মন্ত্রীকেই কোয়ারেন্টাইনে চলে যেতে হয়। কেন্দ্রীয় পরিবেশ প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়, বাংলার দুই সাংসদ নীশীথ প্রামাণিক ও সৌমিত্র খাঁ, রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্তর কোভিড টেস্ট করানো হয়। কিন্তু তাঁদের প্রত্যেকেরই সোয়াব টেস্টের রিপোর্ট নেগেটিভ এসেছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here