দেশের সময় ওয়েবডেস্কঃ ১০ দিনের মাথায় ফের বাড়ল রান্নার গ্যাসের দাম। এই নিয়ে ফেব্রুয়ারিতে মোট তিনবার ধাপে ধাপে ১০০ টাকা দাম বাড়ল ভর্তুকিবিহীন রান্নার গ্যাসের। সাধারণত মাসের ১ তারিখ এবং ১৫ তারিখ দাম নির্ধারণ হয় রান্নার গ্যাসের। তবে এবার নজিরবিহীনভাবে মাসের শেষে আরও একবার দাম বাড়ল রান্নার গ্যাসের।
 এ মাসের গত ৪ তারিখে ২৫ টাকা দাম বেড়েছিল রান্নার গ্যাসের। তারপর ফের আরও একবার মাসের ১৫ তারিখ ৫০ টাকা দাম বাড়ে। আর আজ ফের কলকাতায় ২৫ টাকা বাড়ল রান্নার গ্যাসের দাম। বর্ধিত দাম বেড়ে হল ৮২০ টাকা ৫০ পয়সা। 

দামবৃদ্ধির জেরে কার্যত মাথায় হাত মধ্যবিত্তের। লকডাউনের পর হাতে টাকা নেই সাধারণ মানুষের। তার ওপর পেট্রোল-ডিজেল সহ রান্নার গ্যাসের দাম লাগাতার বাড়ায় চরম সমস্যায় সাধারণ মানুষ। প্রসঙ্গত, প্রত্যেক মাসের প্রথমে ও মাঝে গ্যাসের দাম নির্ধারিত হয়। কিন্তু নজিরবিহীনভাবে ফেব্রুয়ারিতে এই নিয়ে তিনবার বাড়ল গ্যাসের দাম‌।


রাষ্ট্রায়ত্ত্ব তেল-গ্যাস সংস্থাগুলির ঘোষণা, ১৪.২ কিলোগ্রামের ভর্তুকিহীন সিলিন্ডারের দাম কলকাতায় ২৫ টাকা বেড়ে হচ্ছে ৮২০.৫০ টাকা। তবে ১৯ কিলোগ্রামের বাণিজ্যিক সিলিন্ডারের দর কমছে ৫ টাকা। দাম কমে হচ্ছে ১,৫৮৪ টাকা। তবে গ্রাহকদের অভিযোগ, ভর্তুকিহীন সিলিন্ডারের দাম বাড়লেও ভর্তুকির অঙ্ক বাড়েনি। আবার কখনও অ্যাকাউন্টে টাকা পড়ছে আবার কখনও পড়ছেও না। সেই পরিমাণ কি আদৌ বাড়বে, প্রশ্ন গ্রাহকদের।  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here