দেশের সময় ওয়েবডেস্কঃ দেশজুড়ে ফের ভয়ংকর আকার ধারণ করছে করোনা। দৈনিক আক্রান্তের সংখ্যায় লম্বা লাফ দিল ভাইরাস। গত ২৪ ঘণ্টায় ৩৫ হাজারের গণ্ডি ছাড়াল সংক্রমণ। বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, নতুন করে করোনার কবলে পড়েছে ৩৫ হাজার ৮৭১ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে ১ কোটি ১৪ লাখ ৭৪ হাজার ৬০৫। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ১৭২ জন। একদিনে কোভিড মুক্ত হয়েছেন ১৭ হাজার ৪৭১ জন। এই মুহূর্তে চিকিৎসাধীন ২ লাখ ৫২ হাজার ৩৬৪। তবে কি নিঃশ্বদেই আছড়ে পড়ল কোরোনার দ্বিতীয় ঢেউ?

দেশে করোনার সবচেয়ে খারাপ প্রভাব দেখা গিয়েছে মহারাষ্ট্রে। বিভিন্ন জেলায় একাধিক নিয়ম এবং নাইট কার্ফু জারি হওয়ার পরেও মহারাষ্ট্রে করোনার দ্বিতীয় ঢেউয়ের প্রভাব কম হওয়ার নাম নিচ্ছে না৷ বিশেষজ্ঞদের রিপোর্ট অনুযায়ী, মহারাষ্ট্রে করোনা ভাইরাসের দ্বিতীয় দফার দাপট শুরু হয়েছে৷ এই বিষয়ে কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে চিঠিও লিখেছেন৷ রাজ্যের খারাপ পরিস্থিতি খতিয়ে দেখতে গত সপ্তাহে সেখানে কেন্দ্র থেকে দল পাঠানো হয়েছিল৷ মহারাষ্ট্র ছাড়া এবার অন্য রাজ্যগুলি থেকেও দ্রুত করোনাভাইরাসে সংক্রমিতের হার বাড়তে শুরু করেছে৷ এই তালিকায় রয়েছে পঞ্জাব, গুজরাট, কর্ণাটক। দিল্লিতেও হঠাৎ করেই করোনায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি হয়েছে৷

করোনা কালে হোলি, শব-এ-বারাত, গুড ফ্রাইডে, নবরাত্রি, আম্বেদকর জয়ন্তি, হনুমান জয়ন্তি সহ একাধিক পর্বে যাতে ভিড় না হয়, তার জন্য ১৪৪ ধারা জারি করার পরিকল্পনা রয়েছে একাধিক রাজ্যের। শারীরিক দূরত্ব, মাস্ক পরার মতো নিয়মাবলির উপরও জোর দেওয়া হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here