দেশের সময় ওয়েবডেস্কঃ করোনা সুনামিতে দেশে হাহাকার পড়ে গিয়েছে। অক্সিজেনের অভাবে চরম সংকট দেশজুড়ে। রোজই অক্সিজেনের অভাবে প্রাণহানির খবর সামনে আসছে। এরকম আরও এক মর্মান্তিক ঘটনার সাক্ষী হল গোটা দেশ। অক্সিজেনের অভাবে দিল্লির বাত্রা হাসপাতালে মৃত্যু হল আটজনের। যাঁদের মধ্যে রয়েছেন একজন চিকিৎসকও। এ নিয়ে চলতি সপ্তাহে দ্বিতীয় বার এমন ঘটনা ঘটল।

জানা যাচ্ছে, মৃত আটজনের মধ্যে ছয়জন আইসিইউ-তে ভর্তি ছিলেন। বাকি দু’জন ওয়ার্ডে ছিলেন। যে চিকিৎসকের মৃত্যু হয়েছে তাঁর নাম ডা. আর কে হিমথানি। হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে বলা হয়েছে, ‘সকাল ১১টা ৪৫ মিনিট নাগাদ অক্সিজেন শেষ হয়ে যায়। দুপুর দেড়টা নাগাদ অক্সিজেন সরবরাহ করা হয়। ১ ঘণ্টা ২০ মিনিট অক্সিজেন ছিল না।’

এদিকে, দৈনিক সংক্রমণের ভয়াবহ রেকর্ড। দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছে ৪ লাখের বেশি মানুষ। বিশ্বের কোনও দেশে দৈনিক সংক্রমণ এর আগে চার লাখ পার হয়নি।শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ১ হাজার ৯৯৩ জন, মৃত্যু হয়েছে ৩৫২৩ জনের। এদিকে করোনাকে হারিয়ে একদিনে সুস্থ হয়ে উঠেছেন ২ লাখ ৯৯ হাজার ৯৮৮ জন। এখনও পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৯১ লাখ ৬৪ হাজার ৯৬৯ জন, সুস্থ হয়ে উঠেছে ১ কোটি ৫৬ লাখ ৮৪ হাজার ৪০৬ জন। এদিকে দেশে করোনা প্রাণ কেড়েছে ২ লাখ ১১ হাজার ৮৫৩ জনের। এই মুহূর্তে দেশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩২ লাখ ৬৮ হাজার ৭১০ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here