দেশের সময় ওয়েবডেস্কঃ এত দিন মুখে বলছিলেন খেলা হবে। শনিবার যখন বাংলায় প্রথম দফার ভোট চলছে তখন নারায়ণগড়ের সভা মঞ্চ থেকে খেলে দেখালেন মমতা বন্দ্যোপাধ্যায়। এক মহিলা তৃণমূলকর্মীকে ডেকে নিয়ে খেললেন দিদি।

দিদি যতদিন হুইল চেয়ারে বসে মিটিং করছেন ততদিন দেখা যাচ্ছে পাশেই একটি টেবিলে নানান ধরনের স্প্রে সহ অন্যান্য জিনিস রাখা থাকে। এদিন সেখানেই রাখা ছিল একটি প্লাস্টিকের ফুটবল। বক্তৃতা করতে করতে খেলা হবে প্রসঙ্গে পৌঁছন মমতা। তারপর তিনি বলেন, “ওই সবুজ পঞ্জাবি পরা ছেলেটা এটা নিয়ে এসেছে। এটা ফুটবল। সত্যিকারের ফুটবল নয়। প্লাস্টিকের ফুটবল। আমায় বলতে পারতেন, আমি জয়ী বল নিয়ে আসতাম।”

তিনি যেমন বক্তৃতা দেন। সেভাবেই তিনি বলতে থাকেন, “খেলা হবে। মায়েরা হাতা খুন্তি নিয়ে খেলবেন। ভাইয়েরা ফুটবল খেলবেন, ব্যাটিং খেলবেন আর বিজেপিকে রাজনৈতিক ভাবে কান মূলে মাঠের বাইরে বের করে দেবেন।”


এরপর হাতে বল নিয়ে এক মহিলা তৃণমূলকর্মীকে ডেকে নেন মমতা। তিনি সামনে আসতেই বলেন, “আমি বসে বসে ছুড়ব। ধরতে পারবেন তো?” মহিলা ঘাড় নেড়ে হ্যাঁ বলতেই মমতা মঞ্চ থেকে বল ছুড়ে দেন। অসামান্য দক্ষতায় বল তালুবন্দি করেন তিনি তারপরেই মাইক হাতে নিয়ে মমতা বলেন, “বোল্ড আউট, বিজেপি বোল্ড আউট। দেখলেন তো যেটা বলি সেটাই করি। ওই এক পায়ে এমন শট দেব না, বিজেপি তোমাকে কান মুলে রাজনৈতিক ভাবে মাঠের বাইরে বের করে দেব।’’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here