দেশের সময় ওয়েবডেস্কঃ আবৃত্তির জগতে নক্ষত্র পতন। আজ, বৃহস্পতিবার সকালে মারা গেলেন বাচিক শিল্পী গৌরী ঘোষ। ৮২ বছরের বেশি বয়স হয়েছিল তাঁর। স্নায়ুর সমস্যা ছিল অনেক দিন ধরেই। দিন কয়েক আগে অসুস্থতা বাড়লে ভর্তি করা হয় বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে। আজ সকাল ন’টা নাগাদ জীবনযুদ্ধে হার মানেন তিনি।

গৌরী ঘোষের প্রয়াণের সঙ্গে সঙ্গেই ভেঙে গেল পার্থ ঘোষ-গৌরী ঘোষের জুটি। তাঁদের ছেলে অয়ন ঘোষ শোকে ভেঙে পড়েছেন। জানিয়েছেন, “আমার জীবনের নিঃশ্বাস চলে গেল।”

এক সপ্তাহ ভেন্টিলেশনে ছিলেন তিনি। বাইপাসের ধারে একটি হাসপাতালে ভর্তি ছিলেন। মাসখানেক আগে স্ট্রোক হয়েছিল তাঁর। এর পর থেকেই তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। প্রথমে গৌরী দেবীকে ভি আই পি রোডের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে বাইপাসের ধারের একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। বৃহস্পতিবার সকালে সেখানেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বাংলা আবৃত্তি জগতের উজ্জ্বল দুই নক্ষত্র গৌরী ঘোষ এবং পার্থ ঘোষ। বাস্তবে তাঁরা স্বামী-স্ত্রী। তাঁদের যৌথ শ্রুতি নাটক ‘কর্ণকুন্তি সংবাদ’ জনপ্রিয়তার শিখরে পৌঁছে কিংবদন্তি হয়ে ওঠে একসময়। রেডিওতে উপস্থাপক হিসাবে তাঁদের কেরিয়ার জগতের শুরু। বহু জনপ্রিয় শো-এর উপস্থাপনা করতে দেখা গেছে বাচিক শিল্পী জুটিকে। তিন দশক ধরে আকাশবানীর বহু অনুষ্ঠানে গৌরীদেবীকে শুনেছেন বাঙালি। ৮২ বছর বয়সী এই বাচিক শিল্পী গৌরীদেবীর দেশ বিদেশে বহু ছাত্র রয়েছে। তাঁর মৃত্যুতে বাংলার সাংস্কৃতিক মহলে শোকের ছায়া নেমে এসেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here