দেশের সময় ওয়েবডেস্কঃ প্রয়াত হলেন বর্ষীয়ান অভিনেতা তাপস পাল। মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তাঁর।‌ বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেতা মঙ্গলবার ভোরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬১ বছর। ‘‌দাদার কীর্তি’‌ দিয়ে অভিনয়ে হাতেখড়ি হয় তাপস পালের। এরপর অনুরাগের ছোঁয়া, সুরের আকাশ, চোখের আলো–সহ একাধিক জনপ্রিয় সিনেমায় অভিনয় করেন তিনি।


হাসপাতাল সূত্রে খবর, হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়। তরুণ মজুমদার পরিচালিত দাদার কীর্তি ছবিতে অভিনয়ের মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন তিনি। শোকস্তবদ্ধ শিল্পী মহল। ১৯৫৮ সালের ২৯ সেপ্টেম্বর হুগলির চন্দননগরে জন্ম। ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি আগ্রহ ছিল তাঁর।

অভিনয়ের পাশাপাশি রাজনীতিতেও আসেন তাপস পাল। কৃষ্ণনগর লোকসভা কেন্দ্র থেকে তৃণমূল কংগ্রেসের সাংসদ হিসেবে নির্বাচিত হন তিনি।


জানা গিয়েছে, মাত্র ২২ বছর বয়সে অভিনয় জগতে পা রাখেন। দাদার কীর্তি, গুরুদক্ষিণা, সাহেব, ভালবাসা ভালবাসা তাঁর জনপ্রিয় ছবিরগুলির মধ্যে অন্যতম। পরিবার সূত্রে খবর, দীর্ঘদিন ধরে স্নায়ুর রোগে ভুগছিলেন এই অভিনেতা। কথা বলা ও চলাফেরায় সমস্যা ছিল। ১ ফেব্রুয়ারি বান্দ্রার হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকেই তিনি ভেন্টিলেশনে ছিলেন।

৬ ফেব্রুয়ারি ভেন্টিলেশন থেকে বের করা হয়। সোমবার রাতে ফের অসুস্থ হয়ে পড়েন তাপস পাল। রাত ৩টে ৩৫ মিনিটে তাঁর মৃত্যু হয়। সাহেব ছবির জন্য তিনি ফিল্ম ফেয়ার পুরস্কার পেয়েছিলেন। বাংলার পাশাপাশি তাপস পাল অভিনয় করেছেন হিন্দি ছবিতেও। মাধুরী দীক্ষিতের বিপরীতে অভিনয় করেন অবোধ ছবিতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here