দেশের সময় ওয়েবডেস্কঃ এগরার তৃণমূল বিধায়ক সমরেশ দাস প্রয়াত। কয়েক দিন আগে করোনা আক্রান্ত হয়েছিলেন তিনি। কলকাতায় বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় ৭৬ বছর বয়সী এই বিধায়কের। তাঁর মৃত্যুতে শোকবার্তা জানিয়েছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

দিনকয়েক আগেই সমরেশবাবুর শরীরে উপসর্গ ধরা পড়েছিল। তিনি ও তাঁর পরিবারের সকলের নমুনা পরীক্ষা হয়। বাকিদের রিপোর্ট নেগেটিভ এলেও সমরেশবাবুর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। তারপরে পূর্ব মেদিনীপুরের পাশকুঁড়ার বড়মা হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে।

জানা গিয়েছে, সেখানে ক্রমাগত অবস্থার অবনতি হতে থাকে সমরেশবাবুর। ফলে গত ২৪ জুলাই কলকাতায় আনা হয় তাঁকে। বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। ২৪ জুলাই থেকেই তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছিল বলে জানা গিয়েছে। কিন্তু অবস্থার উন্নতি হয়নি। অবশেষে সোমবার ভোর ৪টে ২৫ মিনিটে মৃত্যু হয় বিধায়কের।

সমরেশ দাসের মৃত্যুতে শোকবার্তা পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লেখেন, “বিধায়ক সমরেশ দাসের প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি আজ কলকাতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি পূর্ব মেদিনীপুরের এগরা কেন্দ্র থেকে বিধায়ক নির্বাচিত হন। তাঁর মৃত্যুতে রাজনৈতিক জগতে শূন্যতার সৃষ্টি হল।” তাঁর পরিবারকেও সমবেদনা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। 

শাসকদলে করোনা সংক্রমণের ফলে মৃত্যু এই প্রথম নয়। ভাইরাসের সংক্রমণে এর আগে মৃত্যু হয়েছে দক্ষিণ চব্বিশ পরগনার ফলতার তৃণমূল বিধায়ক তথা সর্বভারতীয় তৃণমূল বিধায়ক তমোনাশ ঘোষের। তারপরে ফের এক বিধায়কের মৃত্যু হল।

করোনায় আক্রান্ত হন রাজ্যের দমকলমন্ত্রী তথা বিধাননগরের বিধায়ক সুজিত বসুও। তাঁর বাড়ির এক পরিচারিকার শরীরে করোনা ধরা পড়ে। প্রথমে সুজিতবাবু হোম আইসোলেশনে থাকলেও পরে তাঁকে হাসপাতালে ভর্তি করতে হয়। এর আগে করোনা ধরা পড়েছিল সোদপুরের বিধায়ক নির্মল ঘোষের। সংক্রমণ ধরা পড়ার আগে প্রশাসনিক বৈঠকেও যোগ দিয়েছিলেন তিনি। তাঁরা অবশ্য সুস্থ হয়ে উঠেছেন।

এদিনই ফের জানা গিয়েছে করোনা আক্রান্ত হয়েছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী। মালদায় নিজের বাড়িতে আইসোলেশনে রয়েছেন তিনি। এভাবে একের পর এক রাজনৈতিক ব্যক্তিত্বের মধ্যে সংক্রমণ ধরা পড়ায় চিন্তায় প্রশাসন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here