দেশের সময় ওয়েবডেস্কঃ প্রবল বৃষ্টিতে ভাসছে উত্তরবঙ্গ। বিপর্যস্ত জনজীবন। গত তিনদিন ধরে দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিরপুরদুয়ার এবং কালিম্পঙে ভারী বৃষ্টি হয়ে চলেছে। কখনও কখনও অতি ভারী বৃষ্টিও হচ্ছে। গত ২৪ ঘণ্টায় ২০০ মিলিমিটারেরও বেশি বৃষ্টি হয়েছে কোথাও কোথাও। তার জেরে উত্তরবঙ্গের অনেক এলাকা জলমগ্নও হয়ে গিয়েছে। আগামীকাল রবিবারও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সামনের সপ্তাহের শুরু থেকে বৃষ্টির পরিমাণ ধীরে ধীরে কমবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। 

উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণের জেলাগুলিতেও দফায় দফায় বৃষ্টি চলবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। রাজস্থান থেকে বিহার পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা অবস্থান করছে। সক্রিয় রয়েছে মৌসুমী বায়ুও। নিম্নচাপ অক্ষরেখার কারণে আরও বেশি করে বঙ্গোপসাগর থেকে জলীয়বাষ্প ঢুকছে পূর্ব ও উত্তর–পূর্ব ভারতের রাজ্যগুলিতে। ফলে বিহার এবং উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ আরও বেড়েছে। প্রবল বৃষ্টিতে অসমের ১৬টি জেলা জলমগ্ন হয়ে পড়েছে। সিকিমেও ভারী বৃষ্টি হচ্ছে।

প্রবল বৃষ্টি হচ্ছে দুই দিনাজপুর এবং মালদায়। ধূপগুড়ি, রায়গঞ্জ, নাগরাকাটার বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে গিয়েছে। 
দক্ষিণবঙ্গের বীরভূম, মুর্শিদাবাদ, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, দুই মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগণা এবং নদিয়ায় দফায় দফায় বৃষ্টি চলবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here