পিয়ালী মুখার্জী,কলকাতা: বৈচিত্রে ভরা পুরুলিয়া জেলার রেলশহর আদ্রার আরুষ দত্ত এখন দাপিয়ে বেড়াচ্ছেন বাংলা টেলিভিশন এর জগতে। সম্প্রতি স্টার জলসার জনপ্রিয় সিরিয়াল ‘প্রথমা কাদম্বিনী’র লালকমল দত্ত চরিত্রে অভিনয় করে দর্শকদের মন জয় করেছে আরুষ । পুরুলিয়ার ঘরের ছেলে আরুষ দত্ত এখন সেখানে সবার চোখে সুপারস্টার। কলকাতাতেও বাড়ছে তাঁর ফ্যানফলোয়ার৷ অভিনয় জগৎ তার ছোট পর্দা ছাড়িয়ে বড় পর্দাতেও বিস্তার করেছে। সাথে চুটিয়ে অভিনয় করছেন ওয়েব সিরিজ, মিউজিক এলবামে। সঙ্গে তো পছন্দের মডেলিং আছেই।

বাবা পূর্ণেন্দু দত্ত ও মা লীলা দত্তের আদরের ছেলে আরুষ প্রমাণ করেছেন যে মানুষের ইচ্ছে থাকলে সব অসাধ্য সাধন করতে পারে। বাবা মায়ের আশীর্বাদ এর পাশাপাশি পরিবার পরিজনদের ভালোবাসা তার সফলতার অন্যতম চাবিকাঠি বলে জানালেন আরুষ। নিজের অভিনয় দক্ষতার গুণে সাফল্য আসলেও মাটিতে পা রেখেই চলতে পছন্দ করেন তিনি। পিছিয়ে পড়া জেলা হিসেবে পরিচিত পুরুলিয়ার ছেলে আজ জয় বাবা লোকনাথ, প্রথম কাদম্বিনী সহ একাধিক জনপ্রিয় মেগা ধারাবাহিকে কাজ করে ফেলেছেন।

তবে এই পথ চলাটা সহজ ছিল না আরুষের । সাধারণ মধ্যবিত্ত বাঙালি ঘরের ছেলের মতোই অত্যন্ত সাদামাটা ছিল তার শৈশব ও কৈশোর। তার স্কুল জীবন কাটে আদ্রার কেন্দ্রীয় বিদ্যালয়ে। তার পর ভর্তি হন রঘুনাথপুর কলেজে রসায়ন বিভাগে। কিন্তু মাঝপথেই কলেজের পড়া অসম্পূর্ণ রেখে আরুষ চলে যান কলকাতায় ইঞ্জিনিয়ারিং পড়তে। আর সেখানেই শুরু হয় তার স্বপ্নপূরণের পালা। কারণ মডেলিংয়ের নেশা তার ছোট থেকেই। নিজেকে সৃজনশীল জগতে প্রতিষ্ঠিত করার স্বপ্ন দেখেতেন। তাই পড়াশোনার পাশাপাশি তিনি সেখানে শুরু করেন মডেলিং। সেই সঙ্গে অভিনয় দক্ষতা বাড়ানোর জন্য কাজ করতে থাকেন থিয়েটারে। পরিণয় সূত্রে আবদ্ধ হন তার ছোটবেলার সহপাঠী পায়েল দাসের সঙ্গে ।

এরপর ২০১৬ সালে টেলিভিশনে অডিশন দিয়ে ছোটপর্দায় পা রাখেন আরুষ। ইটিভি বাংলা নিবেদিত জনপ্রিয় সিরিয়াল ‘বামাখ্যাপা’র মধ্য দিয়ে। তারপর একে একে অভিনয় করেন স্টার জলসার ‘দুগ্গা দুগ্গা’, ‘ভক্তের ভগবান’ , ‘শ্রীকৃষ্ণ’ এবং জি টিভিতে ‘বেদিনি মলুয়ার কথা’ সিরিয়ালে । তবে আরুষ সবথেকে বেশি জনপ্রিয় হয়ে ওঠেন আকাশ আট চ্যানেলের ‘জগৎজননী মা সারাদা’ সিরিয়ালে স্বামী অভেদানন্দ চরিত্রের মধ্য দিয়ে।

জি বাংলা চ্যানেলের ‘জয় বাবা লোকনাথ’ সিরিয়ালের বারদির জমিদারের ছোট ছেলে অতুল চরিত্রটি বিশেষ নজর কাড়ে দর্শকদের। ছোটপর্দার পাশাপাশি ২০১৬ সালে আরুষ অগ্নিদেব চ্যাটার্জির ‘ডার্ক চকলেট’ সিনেমায় অভিনয়ও করেছেন ৷ জি ফাইভ এর মত প্লাটফর্মে ‘কৃশানু কৃশানু’ ওয়েব সিরিজে অভিনয়। তার অভিনয় কুশলতার নজির দেখা গিয়েছে স্টার জলসার জনপ্রিয় সিরিয়াল ‘প্রথমা কাদম্বিনী’র লালকমল দত্ত চরিত্রের মধ্য দিয়ে।

ব্যাস্ত শিডিউল এর মধ্যেই অরুষ জানালেন এখন তিনি কাজ করছেন তার আগত নতুন ওয়েব সিরিজে, যা একটি ক্রাইম থ্রিলার। সেখানে তাকে দেখা যাবে পুলিশের ভূমিকায়, ইনভেস্টিগেটিং অফিসার রূপে। এই ওয়েব সিরিজ টি ২০২২ এর প্রথম দিকেই আত্মপ্রকাশ করছে। আরুষ এর এই সাফল্যে আজ উচ্ছ্বসিত তার পরিবার, সেইসাথে গর্বিত পুরুলিয়া ও আদ্রা শহর সহ সকল অনুরাগীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here