দেশের সময় ওয়েবডেস্কঃ আগামী বছরের পুরসভা নির্বাচনের প্রস্তুতি এখন থেকেই শুরু করে দিল শাসকদল তৃণমূল কংগ্রেস।

কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশনের সব কাউন্সিলরদের ডেকে তাঁদের আগামী কয়েক মাসের কর্মসূচি ঠিক করে দিলেন মেয়র ফিরহাদ হাকিম। ওয়ার্ডে কাজ করা ছাড়াও ‘দিদিকে বলো’ কর্মসূচিতেও আরও ধারাবাহিকতা আনার নির্দেশ দিয়েছেন মেয়র।

শনিবারের এই বৈঠকে হাজির হয়েছিলেন তৃণমূল কংগ্রেসের সব কাউন্সিলররা। ছিলেন পরাজিত প্রার্থী কিংবা প্রাক্তন কাউন্সিলর এবং ব্লক সভাপতিরা। প্রত্যেকের সামনে আগামী কয়েক মাসের কর্মসূচি ঠিক করে দেন ফিরহাদ হাকিম। তিনি বলেন, প্রত্যেক কাউন্সিলরকে আগামী ৭২ ঘণ্টার মধ্যে একটা ও ৩০ নভেম্বরের মধ্যে চারটে ‘দিদিকে বলো’ কর্মসূচি করতে হবে।

যে সব ওয়ার্ডে শাসকদলের কাউন্সিলর নেই সেইসব ওয়ার্ডে পরাজিত বা প্রাক্তন কাউন্সিলর ও ব্লক সভাপতিরা এই কর্মসূচির দায়িত্ব নেবেন।

এই বৈঠকে এও স্পষ্ট করে দেওয়া হয় যে আগামী বছর ফেব্রুয়ারি মাসের মধ্যে প্রত্যেককে নিজের নিজের ওয়ার্ডে উন্নয়নের কাজ শেষ করে ফেলতে হবে। আগামী পুরসভা নির্বাচনের আসন বিন্যাস নিয়ে কাউকে চিন্তা করতে বারণ করেছেন মেয়র। তাঁর বক্তব্য, আগামী পুরসভা ভোটের আসন বিন্যাস কী রকম হবে তা দক্ষিণ ২৪ পরগণা জেলার জেলাশাসক ঠিক করছেন। আসন বিন্যাস হয়ে গেলেই তা জানিয়ে দেওয়া হবে।

লোকসভা ভোটে তৃণমূলের খারাপ ফলের প্রভাব যাতে পুরসভা ভোটে না পড়ে তার দাওয়াইও দেন ফিরহাদ হাকিম। তিনি বলেন, প্রত্যেক কাউন্সিলর, ব্লক সভাপতিদের মানুষের সঙ্গে আরও বেশি করে মিশতে হবে। তাঁদের সমস্যা জেনে তা সমাধানের কাজ করতে হবে। আর যেগুলো মনে হবে প্রশাসনিক কাজ, যার জন্য সরকারের সাহায্য নেওয়া প্রয়োজন তার জন্য ফোন নম্বর দেওয়া হয়েছে।

কলকাতা ও দক্ষিণ ২৪ পরগণার জন্য দুটি করে মোট চারটে ফোন নম্বর দেওয়া হয়েছে। এই নম্বরগুলি মূলত প্রশান্ত কিশোরের টিম দেখবে। এখানে ফোন করলেই সব সমস্যা জানানো যাবে বলে জানানো হয়েছে এ দিনের বৈঠকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here