দেশের সময়ওয়েবডেস্কঃ অত্যাধিক বৃষ্টির জেরে উত্তরাখণ্ডের অবস্থা শোচনীয়। ইতিমধ্যেই নৈনিতাল সহ একাধিক জায়গায় ধস নেমেছে। বন্ধ করা হয়েছে কেদারনাথের রাস্তাও। এরমধ্যেই উত্তরাখণ্ডে ধসে আটকে পড়া ৩০ জন বাঙালি পর্যটককে ফিরিয়ে আনতে উদ্যোগ নিল নবান্ন।

সূত্রের খবর, ইতিমধ্যেই উত্তরাখণ্ড প্রশাসনের সঙ্গে যোগাযোগ শুরু করেছে রাজ্য সরকার। কিভাবে তাদের ফিরিয়ে আনা যায়, সে বিষয়ে কথা হয়েছে বলে সূত্র মারফত জানা গিয়েছে। এতে কিছুটা উদ্বেগ কমেছে সেখানে আটকে থাকা পর্যটকদের বাড়ির লোকেদের। তাঁরাও প্রথম থেকেই চাইছিলেন প্রশাসনের পক্ষ থেকে সবাইকে ফেরানোর ব্যবস্থা করা হোক।

এদিকে, সেখানে আটকে থাকা পর্যটকদের তরফে জানা গিয়েছে, প্রবল বৃষ্টিতে হোটেলের বাইরে বেরোতে পারছেন না কেউই। ইলেক্ট্রিসিটি নেই। মিলছে না পানীয় জলও। কোনওরকমে আগের খাবার ও জল খেয়েই কাটাতে হচ্ছে সবাইকে।

প্রশাসন সূত্রে খবর, উত্তরাখণ্ডের দেহরাদুন, ঋষিকেশ, পাড়ুই সহ একাধিক এলাকায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। ঋষিকেশের রামঝুলায় বিপদসীমার সামান্য নীচ দিয়ে বইছে স্রোতস্বিনী গঙ্গা। নৈনিতাল হ্রদের জলস্তর বেড়ে ভাসিয়েছে পার্শ্ববর্তী এলাকা। সবমিলিয়ে ক্রমশ পরিস্থিতির অবনতি হচ্ছে দেবভূমিতে। । (সমস্ত ছবি সূত্র এএনআই)৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here