জয়দীপ মৈত্র,দক্ষিন দিনাজপুরঃ দক্ষিন দিনাজপুর জেলার বংশীহারীর টাঙ্গন সেতু। গঙ্গারামপুর এবং বুনিয়াদপুর এর মাঝে সংযোগ স্থাপনকারী গুরুত্বপূর্ণ এই সেতুটিতে দীর্ঘদিন যাবৎ পর্যাপ্ত আলো না থাকায়, চলছে ঝুঁকিপূর্ণ ভাবে যানচলাচল।

এলাকাবাসীদের অভিযোগ বারবার প্রশাসনিক দপ্তরে অভিযোগ জানানো সত্ত্বেও অত্যন্ত গুরুত্বপূর্ণ এই সেতুটির বাতি মেরামতের কোন ব্যবস্থা নেওয়া হয়নি প্রশাসনের তরফে।

ফলে রাত নামলেই জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করতে বাধ্য হচ্ছেন তারা। প্রসঙ্গত, প্রায় ৪ বছর পূর্বে বুনিয়াদপুর পৌরসভা নির্মাণের পর পৌরসভার পক্ষ থেকে ব্রীজের ওপর কিছু এলইডি বাল্ব স্থাপন করা হলেও তার স্থায়িত্ব বেশি দিন হয়নি। পরবর্তীতে বহুদিন কেটে গেলেও অন্ধকার ব্রিজের বাতি জ্বালাতে আগ্রহ দেখায়নি কেউই।

এবিষয়ে পথ চলতি তপন ভৌমিক বলেন,”আমাদের চলাচলের বহুদিন ধরেই খুবই সমস্যা হচ্ছে, ব্রিজএর বেশিরভাগ লাইট বহুদিন ধরে বিকল হয়ে আছে, বিগত দিনে বার বার দুর্ঘটনা ঘটেছে তা সত্ত্বেও প্রশাসনের কোনো হেলদোল নেই। রাত নামলেই জীবনের ঝুঁকি নিয়ে টাঙ্গন সেতুর ওপর দিয়ে যাতায়াত করতে বাধ্য হচ্ছি। আমরা চাই অতি শীঘ্রই লাইটগুলো মেরামত করে টাঙ্গন ব্রিজে আলোর ব্যবস্থা করা হোক।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here