দেশের সময়, হাবরা: নিজের জন্মদিন হোমের অনাথ শিশুদের সঙ্গে কাটালেন রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। এমন অভিনব উদ্যোগে আনন্দিত হোমের আবাসিক থেকে শুরু করে আধিকারিকরা। ১৭ নভেম্বর রবিবার জ্যোতিপ্রিয় মল্লিকের একষট্টিতম জন্মদিন ছিল।

এদিন সকাল সাড়ে দশটার মধ্যেই হাবরার একটি হোমে হাজির হন জ্যোতিপ্রিয়। সেখানে বাচ্চাদের হাত দিয়ে কেক কাটা হয়, প্রদীপ জ্বালানো হয়। কেক কেটে শিশুরাই মন্ত্রীর মুখে পুড়ে দেন। কেক এবং মোমবাতির আয়োজন করেছিল হোম কর্তৃপক্ষ।

উপহারের আয়োজনও ছিল। যদিও মন্ত্রী সেই উপহার গ্রহণ করে আবার তা হোমের বাচ্চাদের মধ্যেই বিলি করে দেন। এদিন হোমের ৩৮১ জন বাচ্চার জন্য সোয়েটার নিয়ে যান মন্ত্রী। সেগুলি নিজে হাতে বাচ্চাদের মধ্যে বিতরণ করেন। সঙ্গে ছিল ক্যাটবেরিও। হোমের সুপার কাকলী কুন্ডু চ্যাটার্জী জানান, আমাদের হোমের এসে মন্ত্রী তার জন্মদিন পালন করেছেন এতে আমরা খুবই আনন্দিত এবং গর্বিত।

এখন থেকে প্রতি বছরই তিনি আমাদের এইখানে নিজের জন্মদিন পালন করবেন বলে কথা দিয়েছেন। এর পাশাপাশি হোমের সুবিধা ও অসুবিধা কি আছে তার রিপোর্ট আকারে তার কাছে পাঠানোর নির্দেশ দিয়েছেন। এখন থেকে তিনি নিয়মিত এসে হোমের উন্নয়নের কাজে নিজেকে সামিল করবেন বলে জানিয়েছেন।

মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, জন্মদিনে এমন শিশুদের সঙ্গে সময় কাটিয়ে তাদের হাসিমুখ দেখে, তাদের হাত থেকে উপহার নিয়ে মন ভরে গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here