দেশের সময় ওয়েবডেস্কঃশিল্পা শেঠির স্বামী রাজ কুন্দ্রার বিরুদ্ধে পর্ণ ছবি বানানোর অভিযোগ নিয়ে তোলপাড় মুম্বই। এ বার কলকাতাতেও পর্নোগ্রাফি চক্রের হদিশ মিলল। হাতেনাতে গ্রেফতার হল নীল ছবির নায়িকা, নন্দিতা দত্ত।

পুলিশ সূত্রের খবর, অভিযোগ পাওয়ার তিন দিনের মধ্যে এই পর্নোগ্রাফি চক্রের পর্দা ফাঁস হয়েছে। গ্রেফতার করা হয়েছে এই পর্নগ্রাফি চক্রের মূল অভিযুক্ত দু’জনকে। নিউটাউন থানার পুলিশ গ্রেফতার করে নন্দিতা দত্ত এবং তার সঙ্গী মৈনাক ঘোষকে। সেই সঙ্গে তলব করা হয়েছে নিউটাউনের প্রাইড হোটেল কর্তৃপক্ষকেও। মুম্বইয়ের পাশাপাশি কলকাতার বুকেও যে প্রায় একই মাপের অপরাধচক্র ঘনিয়ে উঠছিল, তা কে জানত!

নিউটাউন পর্ণোগ্রাফি চক্রে তৎপর ভূমিকা নিল বিধাননগর পুলিশ। ২৪ ঘণ্টার মধ্যে ৪ অভিযুক্তের বিরুদ্ধে এফআইআর দায়ের করল নিউটাউন থানা। ভারতীয় দণ্ডবিধির ৫০০, ৫০৯, ৩৫৪বি, ৩৫৪সি, ৪১৭, ৪৬৯, ৩৭০ এবং ৩৪ ধারায় এফ আই আর দায়ের করে পুলিশ। এমনটাই পুলিশ সূত্রে খবর।

ধৃত নন্দিতা দত্ত দীর্ঘদিন ধরেই পর্নোগ্রাফির সঙ্গে যুক্ত। পাশাপাশি নতুনদের এই পেশায় আনারও কাজ করতেন। প্রথমে সাধারণ শুটিং বা অর্ধনগ্ন শুটিং হত। পরে মোটা টাকার লোভ দেখিয়ে করা হত পর্নোগ্রাফি। এরসঙ্গে কলকাতার অপরাধ জগতের যোগাযোগ থাকতে পারে বলেও মনে করা হচ্ছে।

দিন কয়েক আগেই নিউটাউন থানায় পুলিশের কাছে অভিযোগ দায়ের করে নিউটাউনের দুই তরুণী দাবি করেন, মডেল শ্যুটের আশ্বাস দিয়ে নিউটাউনের একটি তিন তারা হোটেলে তাঁদের ডেকে নিয়ে গিয়ে পর্নোগ্রাফি ছবির শ্যুটিং করানো হয়। এর পরে ঘটনার তদন্ত শুরু করেই, তিন দিনের মধ্যে কিনারা করে ফেলল পুলিশ।

দমদম এলাকা থেকে অভিযুক্তদের গ্রেফতার করে নিউটাউন পুলিশ। জানা গেছে, এই দুই মূল অভিযুক্ত কো-অর্ডিনেটর হিসেবে কাজ করত। আজ গ্রেফতারির পরে তাদের বারাসত আদালতে তোলা হয়। তাদের চার দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন বিচারক। তাদের সঙ্গে মুম্বইয়েরও যোগ রয়েছে কিনা, তদন্ত করে দেখছে নিউটাউন থানার পুলিশ।

কয়েক দিন আগেই বলিউড অভিনেত্রী শিল্পা শেট্টির স্বামী তথা অভিজাত শিল্পপতি রাজ কুন্দ্রাকে গ্রেফতার করেছে মুম্বই পুলিশ। পর্নোগ্রাফি সংক্রান্ত ছবি বানানোর অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। জানা গেছে, লন্ডনের এক ফার্মের হয়ে কাজ করতেন রাজ কুন্দ্রা। তাঁর এক আত্মীয় ওই বিদেশী ফার্মের মালিক। তার জন্যেই ভারতীয় পর্ন কনটেন্ট তৈরি করতেন কুন্দ্রা। এখানে পর্ন শ্যুট করে লন্ডনে তা পাঠানো হত। সেখানেই পর্ন-অ্যাপে আপলোড করা হতো সেগুলি।

তবে প্রশাসনের খাতা উল্টে দেখা গেছে, মহারাষ্ট্রের সাইবার সেলের কাছে রাজ কুন্দ্রার বিরুদ্ধে ভূরিভূরি অভিযোগ জমা পড়েছে পর্নোগ্রাফিতে বিভিন্ন মহিলাকে যুক্ত করার জন্য। এমনকি পুনম পাণ্ডে, শার্লিন চোপড়ার মতো অভিনেত্রীর অভিযোগও আগেই পেয়েছে সাইবার সেল!

বিভিন্ন অভিযোগ খতিয়ে দেখে জানা যায়, বিভিন্ন অ্যাপের মাধ্যমে পর্ন কনটেন্টগুলি তৈরি করা হত বিভিন্ন উঠতি অভিনেত্রী ও মডেলদের নিয়ে। তারপর তা বিদেশের কোনও এক ওটিটি প্ল্যাটফর্মে আপলোড করা হত। সাতদিন পরে সেগুলি আপনা থেকেই ডিলিট হয়ে যেত বলে জানিয়েছে পুলিশ। সূত্রের খবর, প্রতিটি পর্ন প্রোজেক্টের জন্য নাকি দুই থেকে আড়াই লক্ষ টাকা করে দেওয়া হত মডেল-অভিনেত্রীদের।

কলকাতার বুকেও তেমনটাই হতো কিনা, এই চক্রের শিকড় কত গভীরে ছিল, তা খতিয়ে দেখছে পুলিশ।

কয়েকদিন আগেই অর্ধনগ্ন ছবি তুলে ভাইরাল করে দেওয়ার অভিযোগে প্রতাপ ঘোষ ও জয়শ্রী মিশ্র নামে ২ জনকে গ্রেফতার করেছেন বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। ২০ মার্চ বিধাননগর সেন্ট্রাল পার্কে তরুণীর ছবি তোলেন প্রতাপ। মেক আপের দায়িত্বে ছিলেন জয়শ্রী।


পুলিশ সূত্রের খবর, বিভিন্ন অ্যাপ, টাকার বিনিময়ে ইনস্ট্রাগ্রাম লাইভ ও নিষিদ্ধ ওটিটি প্ল্যাটফর্মে দেখানো হত ওইসব পর্নোগ্রাফি। সূত্রের খবর, কলকাতার বহু উঠতি বা ব্যর্থ মডেল টাকার লোভে স্বেচ্ছায়ও কাজ করেন। তাদের মধ্যে অনেকেই দেহব্যবসার সঙ্গে যুক্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here