দেশের সময় ওয়েবডেস্কঃ তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী নির্বাচিত হয়েই মানুষের সঙ্গে জনসংযোগে মিশে গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়৷ এর আগে তাঁকে নাচতে দেখা গেছিল উত্তীর্ণ মুক্তমঞ্চে। গতবছর ডিসেম্বর মাসে সঙ্গীতমেলার উদ্বোধনে আদিবাসী শিল্পীদের সঙ্গে পা মিলিয়েছিলেন তিনি। এবার ফের সেই দৃশ্য দেখা গেল ঝাড়গ্রামে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নাচলেন আদিবাসীদের সঙ্গে। দেখুন ভিডিও:

এদিন বিশ্ব আদিবাসী দিবসের অনুষ্ঠানে যোগ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই নাচের তালে পা মেলালেন তিনি। তার আগে আদিবাসীদের শাড়িও গায়ে জড়িয়ে নেন মমতা। তাঁকে সাহায্য করেন মন্ত্রী বীরবাহা ও জেলাশাসক জয়শ্রী দাশগুপ্ত।

প্রসঙ্গত, আজ হল বিশ্ব আদিবাসী দিবস। রাঢ় মাটির দেশে ঝাড়গ্রামে বিশ্ব আদিবাসী দিবসের শুভ সূচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । ঝাড়গ্রাম স্টেডিয়ামে আয়োজন করা হয় বিশ্ব আদিবাসী দিবসের মূল অনুষ্ঠান। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ে র সঙ্গে এদিন বিশ্ব আদিবাসী দিবসের অনুষ্ঠানে দেখা গেল রাজ্যের মন্ত্রী বীরবাহা হাঁসদাকেও। 

নাচের পরে তিনি ধামসাও বাজান। এক শিল্পীর থেকে ঝুনঝুনি চেয়ে নিয়ে সেটাও বাজান। তালে তালে তাঁর সঙ্গে নাচতে থাকেন আদিবাসী শিল্পীরা। মঞ্চে উপস্থিত মন্ত্রী মানস ভূইয়া, মন্ত্রী বীরবাহা হাঁসদা, বিধায়ক দুলাল মুর্মু, শিক্ষা সংসদের ঝাড়গ্রাম চেয়ারম্যান বীরবাহা টুডু প্রমুখ।

এদিনের অনুষ্ঠানে সবুজ সাথী, কন্যাশ্রী, জয় জোহর প্রকল্পের আওতায় ১৯ জনের হাতে শংসাপত্র তুলে দেন মুখ্যমন্ত্রী। এছাড়াও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে কৃতী ১৩ জনকে সংবর্ধনা জানান। বিভিন্ন কাজে নজির গড়ার জন্যও জেলার ১৭ জনকে সংবর্ধনা জানানোর কথা তাঁর।

রাজনৈতিক মহলের মতে, জঙ্গলমহলের আদিবাসী সম্প্রদায়ের ভোট ব্যাঙ্ক ধরে রাখতেই সেখানকার মানুষজনের মধ্যে মিশে গেলেন মমতা বন্দ্যোপাধ্যায় । ২৪ শের লোকসভা ভোটে জঙ্গলমহলের সব আসনে জয় ছিনিয়ে নেওয়াই লক্ষ্য মমতা বন্দ্যোপাধ্যায়ের। বিজেপির হাত থেকে পুরুলিয়া, ঝাড়গ্রাম আসন গুলি ছিনিয়ে নিতে এখন থেকেই জনসংযোগে মন দিচ্ছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় । 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here