দেশের সময় ওয়েবডেস্কঃ : ফের স্বস্তির ছবি দেখা গেল রাজ্যের দৈনিক কোভিড গ্রাফে। গত কয়েকদিন ধরেই বাংলায় করোনা আক্রান্তের রেখাচিত্র রয়েছে নিম্নমুখী। তবে এদিন রেকর্ড হারে কমল দৈনিক করোনা সংক্রমণ।

বৃহস্পতিবার স্বাস্থ্য দফতর যে বুলেটিন প্রকাশ করেছে তাতে দেখা যাচ্ছে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন মোট ১৩ হাজার ৪৬ জন। আর আক্রান্তের সংখ্যা কমার পাশাপাশি বেড়েছে সুস্থতার হার। একদিনে করোনা থেকে সেরে উঠেছেন ১৯ হাজারের বেশি মানুষ। মোট সুস্থতার সংখ্যা ১৯ হাজার ১২১। সুস্থতার হার পৌঁছে গেছে ৯০.০৭ শতাংশে।

এদিন বেশ খানিকটা কমেছে দৈনিক মৃত্যুর সংখ্যাও। গতকাল পর্যন্ত রাজ্যে করোনায় মৃতের সংখ্যা যেখানে ছিল দেড়শোর বেশি সেখানে বৃহস্পতিবার ভাইরাসে মৃত্যু হয়েছে ১৪৮ জনের। আজকের বুলেটিন নিঃসন্দেহে আশা জাগাচ্ছে করোনা কবলিত রাজ্যবাসীর মনে।

জেলাভিত্তিক সংক্রমণের দিকে চোখ রাখলে দেখা যাচ্ছে ফের শীর্ষে উত্তর ২৪ পরগনাই। তবে আগের চেয়ে এখানেও যথেষ্ট কমেছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় মোট কোভিড ধরা পড়েছে ২ হাজার ৯৭৫ জনের। মারা গেছেন ৪২ জন।

সংক্রমণে এখনও দ্বিতীয় স্থানেই রয়েছে কলকাতা। একদিনে কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪৮৯ জন। মৃত্যু হয়েছে ৩২ জনের। হুগলি আর নদিয়ার সংক্রমণও এদিন অনেকটাই কমেছে। মোট আক্রান্তের সংখ্যা হাজারের নীচে।

পাহাড়ে যদিও এখনও বল্গাহীন করোনা সংক্রমণ। ছোটো জেলায় একদিনে আক্রান্ত হয়েছেন ৭১০ জন। এদিন রাজ্যে মোট কোভিড টেস্ট করা হয়েছে ৫৭ হাজার ১৬৫ জনের।

এদিকে কোভিড ঠেকাতে রাজ্য জুড়ে জারি হয়েছে বিধিনিষেধ। ৩১ মে থেকে এই বিধিনিষেধের মেয়াদ আজ আরও খানিকটা বাড়িয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী। আগামী ১৫ জুন পর্যন্ত নিষেধাজ্ঞা জারি থাকবে গোটা রাজ্যে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here