দেশের সময় ওয়েবডেস্কঃ দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা কমলেও মৃত্যুহার অস্বস্তিতে রেখেছে। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬০ হাজার ৭৫৩ জন। শুক্রবারও এই সংখ্যা ছিল ৬২ হাজারের বেশি। একদিনে করোনার বলি ১৬৪৭ জন, শুক্রবার তা ছিল, ১৫০০–র বেশি। সুস্থ হয়েছেন ৯৭ হাজার ৭৪৩ জন। কমেছে অ্যাকটিভ কোভিড রোগীর সংখ্যাও। এই মুহূর্তে তা ৭ লক্ষ ৬০ হাজার ১৯ জন।

আক্রান্তের থেকে সুস্থতার সংখ্যা এখন বেশি। যার জেরে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ধারাবাহিকভাবে কমছে। ৭৪ দিন পর এতটা কম হল দেশে সক্রিয় রোগীর সংখ্যা। করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় সক্রিয় রোগী পৌঁছে গিয়েছিল ৩৭ লক্ষের উপরে। তা কমতে কমতে নেমে এল ৭ লক্ষ ৬০ হাজারে।
দেশে মোট করোনা রোগীর সংখ্যা ২ কোটি ৯৮ লক্ষ ২৩ হাজার ৫৪৬। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৮৬ লক্ষ ৭৮ হাজার ৩৯০। আর মহামারীর কোপে প্রাণ হারিয়েছেন ৩ লক্ষ ৮৫ হাজার ১৩৭ জন। আইসিএমআরের তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় ১৯ লক্ষেরও বেশি নমুনা পরীক্ষা হয়েছে দেশজুড়ে। ইতিমধ্যে ২৭ কোটি ২৩ লক্ষ ৮৮ হাজার ৭৮৩ জন টিকা পেয়েছেন। 

জনগণ সচেতন না হলে ৬–৮ সপ্তাহের মধ্যেই আছড়ে পড়তে পারে তৃতীয় ঢেউ। এমনই আশঙ্কার কথা শুনিয়েছেন এইমস প্রধান। যদিও সেই সম্ভাবনা এখনই জোরালো নয়। পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুতি নিতে শুরু করেছে দেশ। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here