দেশের সময় ওয়েবডেস্কঃ করোনার দৈনিক সংক্রমণে ওঠানামা লেগেই রয়েছে। এদিন ফের কমল দৈনিক আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত ৩৫ হাজার ৩৪২ জন। যা গতকালের চেয়ে ১৪.৫ শতাংশ কম।

অন্যদিকে, সুস্থ হয়ে উঠেছেন ৩৮ হাজার ৭৪০ জন। দৈনিক আক্রান্তের তুলনায় সুস্থতার সংখ্যা এদিনও খানিকটা বেশি। যার ফলে কমল অ্যাকটিভ কেসের সংখ্যা। শুক্রবারের বুলেটিন‌ অনুযায়ী দেশে করোনার অ্যাকটিভ কেসের সংখ্যা কমে হল  ৪ লক্ষ ৫ হাজার ৫১২। এদিন অ্যাকটিভ কেস কমল প্রায় ৪ হাজারের মতো। অ্যাকটিভ কেসের হার ১.৩০ শতাংশ। দৈনিক পজিটিভিটি রেট ২.১৪ শতাংশ। 

দেশে গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৪৮৩ জনের। এই নিয়ে দেশে করোনার কবলে পড়ে মোট মৃত্যু হল ৪ লক্ষ ১৯ হাজার ৪৭০ জনের।

দৈনিক আক্রান্তের নিরিখে কেরালা সর্বাগ্রে।  গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১২ হাজার ৮১৮ জন। তারপরেই রয়েছে মহারাষ্ট্র।‌ সেখানে নতুন করে আক্রান্ত ৭ হাজার ৩০২ জন। অর্থাৎ, প্রায় ৬০ শতাংশ আক্রান্ত এই দুই রাজ্যের এরপরে রয়েছে তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ। পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা ৮০০-র কম। গত ২৪ ঘণ্টায় বঙ্গে আক্রান্ত হয়েছেন ৭৯৩ জন। তবে দেশজুড়ে ধারিবাহিকভাবে কমছে না আক্রান্তের সংখ্যা।

এদিকে, করোনার তৃতীয় ঢেউয়ে শিশুরা সবচেয়ে বেশি আক্রান্ত হতে পারে বলে বিভিন্ন মহলে আশঙ্কা প্রকাশ করা হয়েছে। দেশে ভ্যাকসিন এলেও এখনও শিশুদের জন্য কোনও টিকা আসেনি। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সতর্ক করে জানিয়েছে, করোনা সংক্রমণে শিশুদেরও ঝুঁকি রয়েছে। মারণ ভাইরাসের হাত থেকে শিশুদের সুরক্ষিত রাখতে উপযুক্ত পদক্ষেপের প্রয়োজন রয়েছে।এই প্রসঙ্গে স্বাস্থ্য মন্ত্রকের যুগ্ম সচিব বলেছেন, করোনাভাইরাসের সংক্রমণের হাত থেকে শিশুদের সুরক্ষিত রাখতে প্রয়োজনীয় পরিকল্পনা দরকার। তিনি আরও জানিয়েছেন, দ্বিতীয় ঢেউ এখনও শেষ হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here