দেশের সময় ওয়েবডেস্কঃ ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হলেন ২৯৫৮ জন। দেশে কোভিড আক্রান্তের সংখ্যা ছাড়াল ৪৯ হাজার। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, বুধবার, ৬ মে, সকাল ৮টা পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৪৯৩৯১। ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১৪৫৬ জন, যা একদিনে সবথেকে বেশি। এই মুহূর্তে দেশে সুস্থ হয়ে উঠেছেন মোট ১৪১৮৩ জন। ইতিমধ্যে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৬৯৪ জনের। গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ১২৬ জন। অর্থাৎ এই মুহূর্তে দেশে কোভিড অ্যাকটিভ রোগীর সংখ্যা ৩৩৫১৪ জন।

ভারতে সুস্থ হয়ে ওঠার হার ক্রমাগত বাড়ছে। গতকাল বিকেল ৫টার বুলেটিন পর্যন্ত ভারতে সুস্থ হয়ে ওঠার হার ছিল ২৮.১৮ শতাংশ। বুধবার সকালে তা আরও বেড়ে দাঁড়িয়েছে ২৮.৭১ শতাংশ। গত কয়েক দিনে ক্রমাগত বেড়েছে এই সুস্থ হয়ে ওঠার হার। এই পরিসংখ্যান ইতিবাচক বলেই জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছে, তাদের এই পরিসংখ্যান ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের সঙ্গে মিলিয়ে দেখা হচ্ছে। এছাড়াও বিভিন্ন রাজ্যের তরফে পাঠানো পরিসংখ্যান খতিয়ে দেখা হচ্ছে বলেও জানানো হয়েছে।

সারা দেশের নিরিখে করোনা পরিস্থিতি সবচেয়ে ভয়াবহ আকার নিয়েছে মহারাষ্ট্রে। সেখানে ১৫ হাজার ৫২৫ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৬১৭ জনের। সুস্থ হয়ে উঠেছেন ২ হাজার ৮১৯ জন। এর পরেই রয়েছে গুজরাত। সেখানে করোনা আক্রান্ত ৬ হাজার ২৪৫ জন। মৃত্যু হয়েছে ৩৬৮ জনের। সুস্থ হয়েছেন ১ হাজার ৩৮১ জন। তৃতীয় স্থানে রয়েছে দিল্লি। সেখানে আক্রান্ত ৫ হাজার ১০৪ জন। ৬৪ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ১ হাজার ৪৬৮ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের ওয়েবসাইটেও কো-মর্বিডিটির উল্লেখ।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, আক্রান্তের সংখ্যার নিরিখে তামিলনাড়ু (৪,০৫৮), রাজস্থান (৩,১৫৮), মধ্যপ্রদেশ (৩,০৪৯), উত্তরপ্রদেশ (২,৮৮০), অন্ধ্রপ্রদেশ (১,৭১৭), পঞ্জাব (১,৪৫১), পশ্চিমবঙ্গ (১,৩৪৪) ও তেলঙ্গানা (১,০৯৬)। কেরলে ৫০২ জন আক্রান্তের মধ্যে ইতিমধ্যেই ৪৬২ জন সুস্থ হয়ে উঠেছেন। সেখানে মৃত্যু হয়েছে ৪ জনের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here