দেশের সময় ওয়েবডেস্কঃ দেশের কোভিড পরিস্থিতি নিয়ে পর্যালোচনার জন্য সর্বদলীয় বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিশেষ সূত্রে এই খবর জানা গিয়েছে। আগামী শুক্রবার কেন্দ্রীয় সরকার এই বৈঠক ডেকেছে বলে খবর।

সূত্রের তরফে জানানো হয়েছে, এই বৈঠকে প্রধানমন্ত্রী ছাড়াও প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন ও সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশি উপস্থিত থাকবেন। সংসদবিষয়ক মন্ত্রী এই বৈঠকের ব্যাপারে সংসদে সব দলের নেতাদের সঙ্গে কথা বলেছেন বলে জানিয়েছে সূত্র।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে সোমবারও জানানো হয়েছে যে, সংক্রমিতের সংখ্যার নিরিখে আমেরিকার পরই ভারত বিশ্বের মধ্যে দ্বিতীয় দেশ হলেও, বিশ্ব জনসংখ্যার প্রতি মিলিয়নে সবচেয়ে কম মৃত্যুর হার এ দেশেই। এখনও পর্যন্ত ৮৮ লাখেরও বেশি মানুষ করোনাকে জয় করে সেরে উঠেছেন। এবং এখনও পর্যন্ত করোনায় মৃতের হার ১.৪৫ শতাংশ।

করোনা টিকা তৈরির বিশ্বব্যাপী দৌড়ের মধ্যে অনেকটাই এগিয়ে রয়েছে ভারত। শনিবার দেশের শীর্ষ করোনা টিকা হাবগুলির সঙ্গে কথা বলে পরিস্থিতি পর্যালোচনা করেন প্রধানমন্ত্রী। সোমবার তিনটি কোভিড টিকা প্রস্তুতকারক দলের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেন।

এদিকে, ১৩ দিন পর দেশে করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা এ দিন নামে ৪০ হাজারের নীচে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩৮ হাজারের কিছু বেশি মানুষ। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা ৯৪ লাখ ছাড়িয়েছে। করোনায় আক্রান্ত মৃত্যু হয়েছে আরও ৪৪৩ জনের। তবে কমেছে অ্যাক্টিভ রোগীর সংখ্যা।

সোমবার সকালে প্রকাশিত মেডিক্যাল বুলেটিনে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৮,৭৭২ জনের শরীরে মিলেছে করোনাভাইরাস। নয়া সংক্রমণে মোট আক্রান্তের সংখ্য়া হয়েছে ৯৪,৩১,৬৯১ জন। এখনও চিকিত্‍‌সাধীন ৪,৪৬,৯৫২ জন। সুস্থ হয়েছেন ৮৮,৪৭,৬০০ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৫,৩৩৩ জন। এখনও পর্যন্ত দেশে সুস্থতার হার ৯৩.৮১%। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১,৩৭,১৩৯। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪৪৩ জনের। মৃতের হার ১.৪৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে ৮,৮৬,১৭৩ জনের কোভিড পরীক্ষা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here