দেশের সময় ওয়েব ডেস্কঃ ভারতে প্রতিদিন বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে আরও ট্রেন বাতিল করল ভারতীয় রেল। গতকাল জানা গিয়েছিল ৩১ মার্চ পর্যন্ত ৭৬টি ট্রেন বাতিল করছে রেল। এদিন সেই সংখ্যা আরও বাড়ল। রেলের তরফে বলা হয়েছে, ৩১ মার্চ পর্যন্ত মোট ১৫৫টি দূরপাল্লার ট্রেন বাতিল করা হয়েছে। রেলের তরফে বলা হয়েছে, ওই ট্রেনগুলিতে যাঁদের টিকিট ছিল, সেই সমস্ত যাত্রীদের কাছে বাতিলের কথা জানিয়ে দেওয়া হয়েছে। রেল সূত্রে জানা গিয়েছে, ব্যাপক হারে টিকিট ক্যানসেল করছেন যাত্রীরা। বহু ট্রেনের ৮০ শতাংশ পর্যন্ত টিকিট বাতিল হয়েছে।

শুধু ট্রেন বাতিল করাই নয়, করোনাভাইরাস সংক্রমণের সম্ভাবনা রুখতে আরও অনেক পদক্ষেপ করেছে রেল। ইতিমধ্যেই বাতানুকুল বগিতে যাত্রীদের কম্বল দেওয়া বন্ধ করা হয়েছে। তুলে নেওয়া হয়েছে পর্দা। এছাড়াও রেলের খাবারের মান বজায় রাখতে ক্যাটারিং কর্মীদের একগুচ্ছ নির্দেশ দিয়েছে আইআরসিটিসি। সবচেয়ে বেশি ট্রেন বাতিল হয়েছে দক্ষিণ-পূর্ব ও দক্ষিণ-মধ্য শাখায়। রেলের তরফে যাত্রীদের উদ্দেশে বলা হয়েছে, নিয়মিত রেলের ওয়েবসাইটে নজর রাখার জন্য। প্রতি মুহূর্তে আপডেট থাকতে আবেদন করেছে রেল।


বড় রেল স্টেশনে অপ্রয়োজনীয় ভিড় কমাতে উদ্যোগী হয়েছে পশ্চিম রেল। ইতিমধ্যেই ২৫০টি স্টেশনে প্ল্যাটফর্ম টিকিটের দাম ১০ টাকা থেকে বাড়িয়ে ৫০ টাকা করা হয়েছে। ইতিমধ্যেই বিমান পরিষেবা বন্ধের কথা ভাবতে শুরু করেছে ইন্ডিগো এবং ভিস্তারা। পাইলটদের ইমেল মারফত ইন্ডিগো কর্তা অসীম মিত্র জানিয়ে দিয়েছেন, “কঠিন সিদ্ধান্ত নেওয়া হতে পারে। মানসিক ভাবে প্রস্তুত হোন।” এবার রেলেও বাড়ছে বাতিলের সংখ্যা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here