দেশের সময় ওয়েবডেস্কঃ আজ শনিবার কলকাতায় আসছেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ আরএসএস প্রধান মোহন ভাগবত । অংশ নেবেন বেশ কয়েকটি কর্মসূচিতে। দুদিনের জন্য বাংলায় আসেছেন তিনি।

শুক্রবারই আরএসএসের তরফ থেকে জানানো হয়েছে, দু’দিনের সফরে তিনি বাংলায় আসছেন। ১২ ডিসেম্বর, শনিবার কলকাতায় আসছেন মোহন ভাগবত । ১৩ ডিসেম্বর তিনি চলে যাবেন। এই সময়ের মধ্যে তিনি রাজ্যের বেশ কয়েকজন সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সমাজকর্মীর সঙ্গে দেখা করবেন। তবে সঙ্ঘের সার্বজনিক অনুষ্ঠানের আয়োজন করা হয়নি।

দুদিনের সফরে তিনি একঝাঁক তরুণ-তরুণীদের সঙ্গে দেখা করবেন। মহাকাশ গবেষণা, নাসার সঙ্গে যুক্ত,মাইক্রোবায়োলজি, চিকিৎসা বিজ্ঞানের বেশ কয়েকজন বিশিষ্টজনের সঙ্গে তিনি দেখা করবেন। যাঁরা এদেশে ফিরে এসেছেন এবং মেক ইন ইন্ডিয়া, আত্মনির্ভর ভারত প্রকল্পের কাজে যুক্ত হয়েছেন।

২০১৯ আগস্ট মাসের পর থেকে এটা তাঁর পঞ্চম সফর হতে চলেছে। চলতি বছরে তিনি কলকাতায় এসেছিলেন সেপ্টেম্বর মাসে। ২০১৯ সালে তিনি আগস্ট মাসে দুবার এসেছিলেন। ১ এবং ৩১ আগস্ট। তারপর এসেছিলেন ওই বছরের সেপ্টেম্বর মাসে।

বিধানসভা ভোটের আগে তাঁর এই সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। চলতি মাসেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বাংলা সফরে আসতে চলেছেন।

বৃহস্পতিবার বিজেপি সভাপতি জে পি নাড্ডার গাড়িতে হামলা করা হয়েছে বলে অভিয়োগ উঠেছে। অভিযোগের তির তৃণমূলের বিরুদ্ধে। যদিও তৃণমূল সব অভিযোগ অস্বীকার করেছে। তবে এই ঘটনা নিয়ে চাপানউতোর তৈরি হয়েছে। শুরু হয়েছে দোষারোপ। পুলিশ ইতিমধ্যে তিনটি এফআইআর দায়ের করেছে। ঘটনায় যুক্ত থাকার অভিযোগ গ্রেপ্তার করা হয়েছে সাত জনকে।

জে পি নাড্ডার কনভয়ে হামলার অভিযোগের পরই  রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়েই দিল্লিতে ডেকে পাঠানো হয়েছিল রাজ্য প্রশাসনের দুই শীর্ষকর্তাকে। কিন্তু শুক্রবারই রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্য়ায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয়কুমার ভাল্লাকে পাল্টা চিঠি দিয়ে বলেছেন, গোটা বিষয়টি রাজ্য সরকার গুরুত্ব দিয়ে দেখছে। তাই আমাদের শারীরিক ভাবে উপস্থিতি থেকে থেকে অব্যাহতি দেওয়া হোক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here