দেশের সময় ওয়েবডেস্কঃ সৌরভ গঙ্গোপাধ্যায়ের জন্মদিনে শুভেচ্ছা জানাতে বেহালার বাড়িতে হাজির হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার বিকেলে বেহালা গিয়েছেন তিনি।এর আগে প্রাক্তন ভারত অধিনায়কের বাড়িতে কখনও যাননি মমতা বন্দ্যোপাধ্যায়। আজ ৪৯ বছরে পা দিয়েছেন ভারতীয় ক্রিকেটের ‘মহারাজ’।

জানা যাচ্ছে, সৌরভের স্বাস্থ্যের খোঁজখবর নিতেই এদিন তাঁর বাড়ি গিয়েছেন মুখ্যমন্ত্রী। ছিলেন টানা ৪৫ মিনিট। ঢোকার সময় মুখ্যমন্ত্রীর হাতে ছিল হলুদ পুষ্প স্তবক, সঙ্গে মিষ্টিও। এও শোনা যাচ্ছে, রাজ্য সরকার কীভাবে মহারাজকে কাজে লাগাতে পারে, তা জানতে চেয়েছেন মমতা।

তবে কেউ কেউ এতে রাজনীতির গন্ধও পাচ্ছেন। ভোটের আগে জোর জল্পনা শুরু হয়েছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ে বিজেপিতে যোগ দিচ্ছেন। রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে দেখাও করেছিলেন সৌরভ। সেসময় দিলীপ ঘোষের মতো গেরুয়া নেতারা প্রকাশ্যেই দলে আমন্ত্রণ জানিয়েছিলেন তাঁকে।

কিন্তু শেষ পর্যন্ত রাজনীতি থেকে দূরেই থাকেন ‘দাদা’। সেই কারণেই কি এদিন ধন্যবাদ জানাতে বেহালা গেলেন মমতা? নাকি রাজনীতির অন্য অঙ্ক কাজ করছে এর পিছনে? প্রশ্ন উঠছে অনেক।

মুখ্যমন্ত্রী যে সৌরভের বাড়ি যাবেন তা আগে জানা যায়নি। এদিন সকালে সাংবাদিকদের কাছেও কিছুই খোলসা করেননি সৌরভ। বলেছিলেন কোভিড আবহে জন্মদিনে আলাদা করে কোনও পরিকল্পনা নেই। সবটাই হবে ‘ক্লোজড ডোর’। গত রাতে স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়ের কাছ থেকে দামী একটি মোবাইল ফোন উপহার পেয়েছন সৌরভ। তারপর বিকেলেই দেখা গেল স্বয়ং মুখ্যমন্ত্রী হাজির হয়েছেন তাঁর বাড়ি। এই প্রথম।

সৌরভ গঙ্গোপাধ্যায়ের বেহালার বাড়ির নাম মা চণ্ডী ভবন। পূর্ব বেহালা চৌরাস্তার বীরেন রায় রোডের এই বাড়িতেই ছোট থেকে হেসে খেলে বেড়ে উঠেছেন মহারাজ। এদিন জন্মদিন উপলক্ষ্যে সকাল থেকেই বাড়ির কাছে ভিড় করেছিলেন ভক্তরা। বাংলার সেরা আইকন সৌরভ গঙ্গোপাধ্যায়। নবদ্বীপ, কাটোয়া থেকেও আজকের দিনে ভক্তরা এসে থাকেন তাঁর বাড়িতে। তবে কোভিড পরিস্থিতিতে এবার সেসব হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here