দেশের সময়: দল বিরোধী কাজ করায় দলের প্রাক্তন শহর সহ-সভাপতিকে সারা জীবনের জন্য বহিষ্কার করল উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূল নেতৃত্ব। বহিষ্কৃত নেতার নাম ডাঃ সুমন হিরা। তিনি অশোকনগর এলাকার বাসিন্দা।

দলীয় সূত্রে জানা গেছে, অশোকনগর বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী হিসেবে প্রথমে এলাকার বর্তমান বিধায়ক ধীমান রায়ের নাম ঘোষণা করে দল। কিন্তু তার বিরুদ্ধে দলের একাংশ বিক্ষোভ শুরু করে। বিক্ষোভকারীদের দাবি, ধীমান রায় বিধায়ক হিসেবে ব্যর্থ। তিনি অশোকনগর বিধানসভা এলাকার গ্রামাঞ্চলে কোন কাজই করেন নি। তার উপরে এলাকার ভোটাররা ক্ষুব্ধ। এই অবস্থায় পরবর্তীতে ধীমান রায়কে বাদ দিয়ে অশোকনগরে প্রার্থী করা হয় উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের কর্মাধ্যক্ষ, দীর্ঘদিনের রাজনৈতিক ব্যক্তিত্ব নারায়ন গোস্বামীকে।

এদিকে, এই ঘটনার পর অশোকনগর শহর তৃণমূলের প্রাক্তন সহ সভাপতি তথা অশোকনগর পৌরসভা এলাকার একটি ওয়ার্ডের কাউন্সিলর পদে নির্বাচনী লড়াই করা দলীয় প্রার্থী ডাক্তার সুমন হীরা হঠাৎই তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে নির্দল হিসাবে মনোনয়নপত্র জমা দেন।

এই ঘটনায় জেলা তৃণমূল নেতৃত্ব ক্ষুব্ধ হয়। ঘটনার পরিপ্রেক্ষিতে দলের জেলা সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক তাকে চিঠি দেওয়ার পাশাপাশি তার সঙ্গে মুখোমুখি কথা বলে মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য বলেন। কিন্তু তিনি সেই নির্দেশ শেষ পর্যন্ত মানেননি। মনোনয়নপত্র প্রত্যাহার না করে তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে নির্দল হিসেবে নির্বাচনে লড়াই করার জন্য দৃঢ় প্রতিজ্ঞ হন। এই পরিস্থিতিতে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা ভাবে দল।

এই প্রসঙ্গে রবিবার জেলা তৃণমূল সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, দলের নির্দেশ অমান্য করে দলের ঘোষিত প্রার্থীর বিরুদ্ধে নির্দল প্রার্থী হিসেবে নির্বাচনে দাঁড়ানোর অপরাধে রাজ্য নেতৃত্বের অনুমতি নিয়ে সুমন হীরাকে সারা জীবনের জন্য দল থেকে বহিষ্কার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইতিমধ্যেই দলের এই সিদ্ধান্ত তাকে জানিয়েও দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here