পিয়ালী মুখার্জী: ঘূর্ণিঝড় ইয়াসের ক্ষত এখনও দক্ষিণ ২৪ পরগনার জুড়ে রয়েছে, ঝড়ের দাপটে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত সমুদ্র উপকূলবর্তী এলাকা। অসহায় এলাকার মানুষ। আর এমন দূর্দিনে সরকারের পাশাপাশি অসহায় মানুষদের পাশে দাঁড়াচ্ছে বহু স্বেচ্ছাসেবী সংস্থা।

এই তালিকায় রয়েছে কলকাতার বেহালা এলাকার দুটি স্বেচ্ছাসেবী সংস্থা। এমন অবস্থায় তাঁদের পাশে দাঁড়ালেন এল প্লট শ্রীধরনগরের বেহালা সমর রায়চৌধুরী মেমোরিয়াল ফাউন্ডেশন এবং বেহালা বালানন্দ ব্রম্মচারী হাসপাতালের সদস্যারা।

এল প্লট শ্রীধরনগরের বেহালা সমর রায়চৌধুরী মেমোরিয়াল ফাউন্ডেশন এবং বেহালা বালানন্দ ব্রম্মচারী হাসপাতালের উদ্যোগে ঘূর্নিঝড়ে ক্ষতিগ্রস্থ ৬০০ পরিবারের হাতে ত্রান সামগ্রী তুলে দেওয়া হল। পাশাপাশি, চিকিৎসা শিবিরেরও আয়োজন করা হয়। এই কর্মসূচিতে সহযোগিতার হাত বাড়িয়ে দেয় সুন্দরবন পুলিশ জেলা।

সোসাইটির সদস্য কৌশিক সেনগুপ্ত জানান,চলতি মাসের গত ২৬ তারিখ ঘূর্ণিঝড় ইয়াস ও ভরা কোটাল এর জেরে নদী বাঁধ ভেঙে প্লাবিত হয় সুন্দরবনের বিস্তীর্ণ এলাকা, বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে এল প্লট শ্রীধরনগরের বেহালা সমর রায়চৌধুরী মেমোরিয়াল ফাউন্ডেশন এবং বেহালা বালানন্দ ব্রম্মচারী হাসপাতালের উদ্যোগে ওই সমস্ত দুগর্তদের-

বিতরণ করা ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল চিড়ে, চাল, আলু, গুড়, সাবান, সয়াবিন, মাস্ক, স্যানিটাইজার, সানিটারি ন্যাপকিন, জিওলিন ইত্যাদি। এছাড়া ১৫০ জন শিশুর জন্য শিশুখাদ্য প্রদান করা হয়। সংস্থার পক্ষে মল্লিকা মজুমদার, স্ত্রীরোগ বিশেষজ্ঞ ডাঃ তন্দ্রা মুখার্জি, অনিল কুমার সহ আরও ৩ জন চিকিৎসক, কাকদ্বীপ মহকুমা পুলিশ আধিকারিক অনিলকুমার রায়, গোবর্ধনপুর কোষ্টাল থানার ওসি অজয় কুমার চন্দ, শ্রীধরনগর গ্রাম পঞ্চায়েতের প্রধান প্রদ্যুত বর্মন প্রমুখ উপস্থিত ছিলেন।

ছবিতুলেছেন পিয়ালী মুখার্জী৷

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় আয়োজিত এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন সুন্দরবন পুলিশ জেলার সুপার ভাস্কর মুখার্জি, এলাকার জনপ্রতিনিধি এবং এলাকার সাধারণ মানুষ। দেখুন-ভিডিও:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here