দেশের সময়,হাবরা: ‘তৃণমূল এবং বিজেপি টাকার এপিঠ আর ওপিঠ। গত দশ বছরে তৃণমূল এই রাজ্যটাকে শেষ করে দিয়েছে। অন্যদিকে, কেন্দ্রের বিজেপি সরকার দেশটাকে অরাজগতায় পরিণত করেছে।’ এই অভিযোগ হাবরা বিধানসভা কেন্দ্রের সংযুক্ত মোর্চার প্রার্থী ঋজিনন্দন বিশ্বাসের।

এই পরিস্থিতিতে মানুষ কাকে ভোট দেওয়ার জন্য বেছে নেবেন, তা মানুষের উপরেই ছেড়ে দিয়েছেন তিনি।


শুক্রবার হাবরায় এক সাংবাদিক সম্মেলন করে ঋজিনন্দন বলেন, ‘মানুষ ভিক্ষা চান না, কাজ চান। কাজ করে অর্থ উপার্জন করে নিজের ক্ষমতায় খাবার কিনতে চান, বাড়ি তৈরি করতে চান। অথচ তৃণমূল সরকার গত ১০ বছর ধরে শুধু তোষনের রাজনীতি করে এসেছে। মানুষকে পঙ্গু করে দিয়েছে। চাকরি নিয়ে চরম দুর্নীতি করেছে। ইউপিএ সরকার থাকতে যেসব প্রকল্প চালু করা হয়েছিল, সেই প্রকল্পগুলিই এখন নাম বদলে নিজেদের নামের চালাচ্ছে কেন্দ্র এবং রাজ্য সরকার।


সংবাদমাধ্যমকে সমালোচনা করে এদিন তিনি বলেন, ‘কর্পোরেটের হাতে চলে গেছে সংবাদমাধ্যম। তাদের নির্দেশেই কোন খবর হাইলাইট করা হবে, কোনটা ছাপা হবে না, তা ঠিক করা হচ্ছে। যে নন্দীগ্রামকে হাতিয়ার করে তৃণমূল একসময় এরাজ্যে ক্ষমতায় এসেছিল, সেই নন্দীগ্রামে সিপিএম যে গুলি চালায় নি, তা এখন নিজের মুখে স্বীকার করছেন বর্তমান মুখ্যমন্ত্রী। অথচ তখন এই মিডিয়াই তৃণমূলের কথায় প্রচার করেছে সিপিএমের বিরুদ্ধে।

সেই সময় আমরা মানুষকে বোঝাতে ব্যর্থ হয়েছি।’ তিনি এদিন আরো অভিযোগ করেন, ‘তৃণমূলের দুষ্কৃতিরাই আজ বিজেপি তে ঢুকছে। আর তাই তৃণমূল আর বিজেপির মধ্যে কোন পার্থক্য নেই। এই পরিস্থিতিতে সংযুক্ত মোর্চাকে সরকার গড়ার সুযোগ করে দেওয়া উচিত মানুষের। আর সংযুক্ত মোর্চা ক্ষমতায় এলে বিদ্যুতের বিল কমিয়ে দেওয়া হবে, যোগ্য বেকার যুবক-যুবতীদের চাকরির ব্যবস্থা করা হবে, দুর্নীতি মুক্ত সরকার তৈরি করা হবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here