দেশের সময়, বনগাঁ: তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে প্রকাশিত ইস্তাহারের কথা এলাকার ভোটারদের কাছে পৌঁছে দিতে বনগাঁর দলীয় কার্যালয়ে সোমবার সাংবাদিক বৈঠক করলেন বনগাঁ উত্তর বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শ্যামল রায়। উপস্থিত ছিলেন বনগাঁ শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি শংকর আঢ্য, বনগাঁ উত্তর বিধানসভা কেন্দ্রের নির্বাচন কমিটির চেয়ারম্যান পঙ্কজ রায়, তৃণমূলের বনগাঁ ব্লক সভাপতি সৌমেন দত্ত সহ অন্যান্যরা।

তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে যে ইশতেহার প্রকাশ করা হয়েছে, তাতে ১০টি প্রতিশ্রুতির কথা উল্লেখ করা হয়েছে। এ সম্পর্কে এদিন শ্যামল রায় বলেন, ‘এখন তৃণমূল পরিচালিত রাজ্য সরকার রেশন সামগ্রী বিনামূল্যে দিচ্ছে তৃতীয়বারের জন্য তৃণমূল সরকার ক্ষমতায় এলে শুধু বিনামূল্যে রেশন নয়, ফের ক্ষমতায় এলে রেশন বাড়িতে পৌঁছে দেওয়া হবে।

কর্মসংস্থানে আরো জোর দেওয়ার পাশাপাশি সাধারণ পরিবারের মহিলা কত্রীর হাতে তুলে দেওয়া হবে প্রতি মাসে ৫০০ টাকা। আর তপশিলি শ্রেণীভূক্ত দের ক্ষেত্রে এই অর্থের পরিমাণ দাঁড়াবে ১ হাজার টাকা। এছাড়া, পড়াশোনা করার জন্য যুবক- যুবতীদের ক্রেডিট কার্ডের মাধ্যমে ১০ লক্ষ টাকা পর্যন্ত মাত্র ৪ শতাংশ সুদে ঋণ পাওয়ার ব্যবস্থা করবে নতুন সরকার।


এদিনের সাংবাদিক বৈঠকে শংকর আঢ্য বলেন, ‘মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির নেতৃত্বে তৃণমূল সরকারের আমলে যে পরিমাণে রাজ্যের উন্নয়ন হয়েছে, তা বনগাঁ শহরের দিকে তাকালেই বোঝা যায়। এই ধরনের উন্নয়ন যোগ্য আর কারও পক্ষে করা সম্ভব সম্ভব নয়। দলের বিধায়ক দল ছেড়ে চলে গেলেও গত দেড় বছরে পঞ্চায়েত হোক বা পৌরসভা, কোন এলাকার মানুষই পরিষেবা পাওয়া থেকে বঞ্চিত হন নি। তৃণমূল সবার পাশে দাঁড়িয়েছে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here