দেশের সময় ওয়েবডেস্কঃ অশোকনগরের বিগত পুরবোর্ড থেকে তিন কোটি টাকা লুঠ করেছে তৃণমূল কংগ্রেস – এই অভিযোগ তুলে অশোকনগর পুরসভায় অভিযান করল বামদলগুলি। অভিযানের সময় পুরসভার ফটকে তালা ঝুলিয়ে দেন সিপিএম কর্মী-সমর্থকরা।

মিছিল ও বিক্ষোভে আদিবাসীরা যোগ দেন তির-ধনুক প্রভৃতি নিয়ে। তেরো দফা দাবিতে এদিন বিক্ষোভ দেখান বিরোধীরা।

সিপিএম যে তিন কোটি টাকা ‘লুঠে’র অভিযোগ করেছে সে প্রসঙ্গে পুরসভার চেয়্যারম্যান প্রমোদ দাস বলেছেন যে ঘটনাটি ২০১২ সালের, তখন এই পুরবোর্ড ছিল না। ২০১৫ সালে বর্তমান পুরবোর্ড গঠিত হয়, ২০১৬ সালে তাঁরা এই মর্মে মামলা করেন। মামলাটি এখনও চলছে। এখনও পর্যন্ত ২৬ লক্ষ টাকা উদ্ধার করা গেছে। তিনি বলেছেন, পাঁচ বছর ধরে কোনও ইস্যু না পেয়ে এখন ভোটের মুখে ২০১২ সালের ঘটনা নিয়ে বিরোধীরা হইচই করছে বলে কটাক্ষ করেছেন পুরপ্রধান।


পাঁচ বছরের বিভিন্ন প্রকল্পে বাড়ির হিসাবও চেয়েছে সিপিএম। এছাড়া শৌচালয়, পয়ঃপ্রণালী প্রভৃতি ব্যাপারে হিসাব চেয়েছে বামদলগুলি। তবে প্রমোদ দাস বলেছেন যে এই পুরবোর্ড মোট ৬০টি বৈঠক করেছে যেখানে বামদলের কাউন্সিলররাও উপস্থিত ছিলেন। সেখানে ওয়ার্ডভিত্তিক সব হিসাব তিনি নিয়মিত ভাবে দিয়েছেন।


এদিন পুরসভার ফটকে বিক্ষোভকারীরা তালা ঝুলিয়ে দেওয়ায় আটকে পড়েন কাউন্সিলররা। মিনিট চল্লিশ বিক্ষোভ চলার পরে পুলিশ এসে অবরোধকারীদের সরিয়ে দেয় ফটক থেকে। তখন তাঁরা ফটকের পাশে মঞ্চ করে আরও ঘণ্টা দুয়েক বিক্ষোভ দেখান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here