দেশেরসময়:ওয়েবডেস্ক:আট মাস পর বিশ্বকাপ। অপ্রত্যাশিত ভাবে মহেন্দ্র সিং ধোনিকে বাদই দিয়ে দিলেন নির্বাচকরা টি২০ থেকে। যদি শুধুই সফররত ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বাদ দেওয়া হত, তা হলে না হয় বোঝা যেত তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছে। কিন্তু নভেম্বরের শেষে অস্ট্রেলিয়া পৌঁছে ভারত শুরুতেই যে টি২০ সিরিজ খেলবে, সেখানেও ধোনিকে রাখা হয়নি। অনেকে আশঙ্কা করতে শুরু করছেন, বিশ্বকাপে তার উপস্থিতি নিয়ে৷ হঠাৎই এখন ধোনি এই হাওয়া বুঝতে পেরে সীমিত ওভারের ক্রিকেট থেকেও সরে দাঁড়াতে পারেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি২০ সিরিজে বিরাট কোহলি খেলবেন না। নেতৃত্বের দায়িত্বে থাকবেন রোহিত শর্মা।
টেস্ট সিরিজের জন্য ইংল্যান্ডের মতোই ১৮ জন ক্রিকেটার নিয়ে যাওয়া হচ্ছে। যাতে ব্যাটসম্যানরা নেটে পর্যাপ্ত অনুশীলন পান, তাই রাখা হয়েছে অতিরিক্ত বোলারদের।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি২০ দল:‌ রোহিত (‌অধিনায়ক)‌, ধাওয়ান, রাহুল, কার্তিক, মণীশ, শ্রেয়স, পন্থ, ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, চাহাল, কুলদীপ, ভুবনেশ্বর, বুমরা, খলিল, উমেশ, নাদিম।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি২০ দল:‌ কোহলি (‌অধিনায়ক)‌, রোহিত (সহ–‌অধিনায়ক)‌, ধাওয়ান, রাহুল, কার্তিক, মণীশ, শ্রেয়স, পন্থ, ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, চাহাল, কুলদীপ, ভুবনেশ্বর, বুমরা, খলিল, উমেশ।
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট দল: কোহলি (‌অধিনায়ক)‌, বিজয়, রাহুল, পৃথ্বী, পুজারা, রাহানে, হনুমা, রোহিত, পন্থ, পার্থিব, অশ্বিন, জাদেজা, কুলদীপ, সামি, ইশান্ত, উমেশ, বুমরা, ভুবনেশ্বর।
নিউজিল্যান্ড ‘‌এ’‌ দলের বিরুদ্ধে ভারত ‘‌এ’‌ দল:‌ বিজয়, পৃথ্বী, মায়াঙ্ক, হনুমা, রোহিত, রাহানে (‌অধিনায়ক)‌, পার্থিব, কৃষ্ণাপ্পা গৌতম, নাদিম, সিরাজ, সাইনি, চাহার, গুরবানি, বিজয় শঙ্কর, কে এস ভরত।‌ দু’টি টি-টোয়েন্টি সিরিজের দল ও অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজের দল ছাড়াও এ দিন নিউজিল্যান্ডে আসন্ন ভারত এ দলের ওয়ান ডে ও চার দিনের ম্যাচের সিরিজের জন্য দলও বাছা হয়েছে। এই পাঁচটি দলের মধ্যে বাংলার মাত্র দু’জন অভিমন্যু ঈশ্বরন ও মহম্মদ শামি। ঈশ্বরন নিউজিল্যান্ডে চার দিনের ম্যাচের সিরিজে ভারত এ দলে থাকছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here