দেশের সময় ওয়েবডেস্কঃষষ্ঠ দফা নির্বাচনে উতপ্ত হয়ে উঠল উত্তর ২৪ পরগনার টিটাগড়। বেলা গড়াই এলাকায় ব্যাপক বোমাবাজির অভিযোগ উঠল। রেহাই পেল না দুধের শিশুও। ঘটনায় গুরুতর জখম হয়েছে এক শিশু। আরও পাঁচ জন ব্যাক্তির আহত হওয়ার খবর মিলেছে। আহতদের সকলকেই বিএন বোস হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অভিযোগ উঠেছে, ব্যারাকপুর বিধানসভার টাটা গেটের কাছে বিজেপি-র কর্মী-সমর্থকদের লক্ষ্য করে ব্যাপক বোমাবাজি করা হয়েছে। অভিযোগের তির তৃণমূলের দিকে। খড়দা থানা এলাকায় টিটাগর পৌরসভার চার নম্বর জলের ট্যাঙ্ক এবং কুড়ি নম্বর ওয়ার্ডে বোমাবাজি করা হয় বলে অভিযোগ।

অন্যদিকে, কেন্দ্রীয় বাহিনীর বেধড়ক লাঠিচার্জে আহত হলেন দুজন গ্রামবাসী ভোটের দিন সকালে এ ঘটনা ঘটেছে বনগাঁ থানার ভিড়া গ্রামে। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়। খবর পেয়ে এলাকায় ছোটেন তৃণমূল নেতারা। অবিলম্বে বিষয়টির উপর হস্তক্ষেপ করার জন্য নির্বাচন কমিশনকে জানিয়েছেন তাঁরা।


উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূলের কো-অর্ডিনেটর গোপাল শেঠ, তৃণমূল নেতা সৌমেন দত্তর অভিযোগ, ‘এদিন সকালে ভীড়া গ্রামে বিএসএফ বিনা প্ররোচনায় দুই গ্রামবাসীকে বেধড়ক মারধর করে। তারা গুরুতরভাবে আহত হন। রাজনৈতিক উদ্দেশ্যে তাদের উপরে এইভাবে আক্রমণ চালানো হয়েছে।’ এই ঘটনার পর ওই এলাকায় ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়। পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। গুলি চালানোর মতো পরিস্থিতি তৈরি হয়। এই বিষয়ে অবিলম্বে নির্বাচন কমিশনের হস্তক্ষেপের দাবি জানান গোপাল শেঠ।


এদিকে, তৃণমূলের অভিযোগ, বাগদা বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী বিশ্বজিৎ দাস এবং গাইঘাটা বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সুব্রত ঠাকুর নির্বাচন কমিশনের নিয়ম লঙ্ঘন করে প্রচুর পরিমাণে বহিরাগতদের নিয়ে অনেক বেশি গাড়ি করে এলাকায় ঘুরছেন। তাতে এলাকায় সন্ত্রাসের পরিবেশ তৈরি হচ্ছে। অবিলম্বে এ ব্যাপারে নির্বাচন কমিশনের হস্তক্ষেপ দাবি করেছে তৃণমূল।

এদিকে, ভোট শুরু হতে না হতেই ভোটের ফল জানিয়ে দিলেন ব্যারাকপুরে তৃণমূলের তারকা প্রার্থী রাজ চক্রবর্তী । ষষ্ঠ দফার ভোটের শুরুতেই ফিল্মি কায়দায় পরিচালক রাজ বললেন, ‘আজকের সিনেমা হিট করে গিয়েছে।’ সেই সঙ্গে কত লিডে জিতবেন তিনি, সে ব্যাপারেও সোজাসাপটা জবাব দিলেন রাজ। এ নিয়ে আত্মবিশ্বাসের সুরে পরিচালক বললেন, ‘৩০-৩৫ হাজার লিড পাব।’

এদিন সংবাদমাধ্যমে রাজ বলেন, ‘জেতার ব্যাপারে ১০০ শতাংশ আশাবাদী। ব্যারাকপুরের দলীর কর্মীরা অনেক খেটেছেন। দিদি, অভিষেক অনেক সাপোর্ট করেছেন। দিনের শেষে আমরা হাসব।’ এরপরই ফিল্মি কায়দায় রাজ বলেন, ‘আজকের সিনেমা হিট করে গিয়েছে। কিছু কিছু সিনেমার ট্রেলার দেখেই বোঝা যায়, সেই সিনেমা হিট হবে কিনা। ভোটের প্রচারে মানুষের যে আশীর্বাদ পেয়েছি, তাতে হাসব। ৩০-৩৫ হাজার ভোটে লিড পাব।’ রাজ আরও বলেন, ‘রাজনীতিতে একেবারে নতুন। কঠিন ছিল, কষ্টের ছিল।’

অন্যদিকে, বুধবারই করোনা আক্রান্ত হয়েছেন রাজের স্ত্রী তথা টলিউড অভিনেত্রী শুভশ্রী। ব্যারাকপুরের প্রার্থী হিসেবে রাজের মনোনয়নপত্র পেশের দিন তাঁর সঙ্গে ছিল শুভশ্রী। স্ত্রীর করোনা আক্রান্ত, এই প্রসঙ্গে রাজ বলেন, ‘শুভশ্রী অনেক সাপোর্ট করেছে। আমি ব্যারাকপুরে আছি। ও বাড়ির লোকজনকে সামলাচ্ছে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here