দেশের সময়ওয়েবডেস্কঃ সাত তারিখ থেকে জেলা সফর শুরু করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার বৈঠকের পরে নেত্রীর কর্মসূচির তালিকা ঘোষণা করেছে তৃণমূল। তাতে দেখা যাচ্ছে, মমতার প্রথম পাঁচটি কর্মসূচিই বিজেপির পোক্ত ঘাঁটিতে। অর্থাত্‍ গত লোকসভা ভোটে যেখানে যেখানে জিতেছে বিজেপি।


৭ ডিসেম্বর মেদিনীপুর কলেজিয়েট ময়দানে জনসভা করবেন তৃণমূল নেত্রী। এটি মেদিনীপুর লোকসভার মধ্যে পড়ে। সাংসদ দিলীপ ঘোষ। ৮ তারিখ দিদি যাবেন বাবুল সুপ্রিয়র লোকসভা আসানসোলের অন্তর্গত রানিগঞ্জে। ৯ ডিসেম্বর মমতার কর্মসূচি বনগাঁয়। এই আসন এবার বিজেপি জিতেছে। ১৫ ও ১৬ ডিসেম্বর মমতা বন্দ্যোপাধ্যায়ের কর্মসূচি রয়েছে জলপাইগুড়ি এবং কোচবিহার।


এর মাঝে ৮-১০ ডিসেম্বর কৃষি আইনের বিরুদ্ধে মেয়ো রোডে গান্ধী মূর্তির পাদদেশে অবস্থান করবে তৃণমূল। ১০ তারিখ সেখানে উপস্থিত থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

শুক্রবার দলের সমস্ত জেলা সভাপতি, বিধায়ক ও সাংসদদের নিয়ে ভার্চুয়াল বৈঠক করেন তৃণমূল নেত্রী। সেখানেই ঠিক হয়েছে ১১-২১ ডিসেম্বর ব্লকে ব্লকে বিজেপির বিরুদ্ধে এবং রাজ্য সরকারের কাজ নিয়ে প্রচার কর্মসূচি করবে শাসকদল।

শুক্রবারের বৈঠকে একাধিক বিষয় নিয়ে নেতাদের নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুভেন্দু অধিকারীর নাম না নিলেও পূর্ব মেদিনীপুর নিয়ে কড়া বার্তা দেন তিনি। সূত্রের খবর, এদিনের ভার্চুয়াল বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “যাঁরা লড়াই করছেন তাঁরা লড়াই করুন। যাঁরা এজেন্সির ভয় পাচ্ছেন তাঁরা চলে যেতে পারেন। যাঁরা অন্য দলের সঙ্গে যোগাযোগ রেখে চলছেন, তাঁরা দল ছেড়ে চলে যেতে পারেন, তাতে দলের ভাল হবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here