দেশের সময় ওয়েব ডেস্কঃ অন্যতম কঠিন পরীক্ষা হিসেবে ধরা হয় জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষাকে। আর সেই পরীক্ষাতেই কিনা দেশের মধ্যে ৯ পরীক্ষার্থী ১০০ শতাংশ নম্বর পেয়েছেন। এই খবর বাইরে আসতেই শোরগোল পড়ে গিয়েছে।

সম্প্রতি জয়েন্ট এন্ট্রান্স মেন পরীক্ষার প্রথম পর্যায়ের ফল ঘোষণা করেছে ন্যাশনাল টেস্টিং এজেন্সি। সেখানে দেখা যাচ্ছে ৯ পরীক্ষার্থী ১০০ শতাংশ নম্বর পেয়েছেন। তাঁরা হলেন, দিল্লির নিশান্ত আগরওয়াল, অন্ধ্রপ্রদেশের লান্ডা জীতেন্দ্র ও বিষ্ণু শ্রী সাই শঙ্কর, গুজরাতের নিসর্গ চাঢা, হরিয়ানার দিব্যাংশু আগরওয়াল, রাজস্থানের অখিল জৈন ও পার্থ দ্বিবেদী, তেলঙ্গনার রঙ্গালা অরুণ সিদ্ধার্থ ও কৌশল কুমার রেড্ডি।

জানানো হয়েছে, এ বছর সবথেকে বেশি সংখ্যক পরীক্ষার্থী ( প্রায় ৯৫ শতাংশ ) পরীক্ষা দিতে উপস্থিত হয়েছিলেন। এমনকি লাদাখে পরীক্ষার দিনে মাইনাস ২৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রাতেও পরীক্ষার্থীরা পরীক্ষা দিয়েছেন। জম্মু-কাশ্মীরেও প্রায় ৯০ শতাংশ পরীক্ষার্থী পরীক্ষায় বসেছেন। তাঁদের মধ্যে ১৪৪ জন ৯৫ শতাংশ ও তার বেশি এবং ৩৬৬ জন ৯০ শতাংশের বেশি নম্বর পেয়েছেন।

অবশ্য এখনও পর্যন্ত শুধুমাত্র জয়েন্ট এন্ট্রান্স মেন-এর প্রথম পর্যায়ের পরীক্ষা হয়েছে। দ্বিতীয় পর্যায়ের পরীক্ষা এখনও বাকি। এপ্রিল মাসে হবে দ্বিতীয় পর্যায়ের পরীক্ষা। দুই পর্যায়ের নম্বর মিলিয়ে ফাইনাল মেরিট লিস্ট তৈরি করা হবে। তারপরেই দেশের বিভিন্ন ইঞ্জিনিয়ারিং কলেজ, আইআইটি, এনআইটিতে পড়ার সুযোগ পাবেন পরীক্ষার্থীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here