২০২০ সাল শেষের পথে। সবে শুরু নভেম্বর মাস। অতিমারী ও সেই সংক্রান্ত পরিস্থিতির কারণে বেশিরভাগ মানুষের কাছেই এই বছরটা কার্যত একেবারেই ভাল যাচ্ছে না। যদিও জ্যোতিষ বলছে সময় একটু একটু করে বদলাতে শুরু করেছে। সেই অনুযায়ী কয়েকটি রাশির জন্য এই মাসটি বিশেষ হতে চলেছে। দেখে নেওয়া যাক এই মাসের রাশিফল।

মেষ – এই মাসে শুক্র, বৃহস্পতি, বুধ এবং রবির অবস্থান পরিবর্তন হবে। বছরটি শেষের দিকে আপনার ক্যারিয়ারে নয়া দিশা দিতে পারে। আর্থিক ক্ষেত্রেও মুনাফার পুরোপুরি সম্ভাবনা। পড়ুয়াদের জন্য মাসটা ভাল। স্বাস্থ্য়ও ভাল থাকবে। পিতার সঙ্গে মতভেদ দূর হবে এবং সম্পত্তি প্রাপ্তি হবে। 

বৃষ – এই মাসটি আপনার শুভ যাবে বলেই আশা করা যায়। তবে আর্থিক দিকে আপনাকে একটু মনোযোগ দিতে হবে। ব্যয় বাড়তে পারে। পারিবারিক ক্ষেত্রে আপনি ভাল ফল পেতে পারেন। শিক্ষার্থীদের খুব চিন্তা করে সিদ্ধান্ত নিতে হবে। আপনার ভুল আচরণ মারাত্মক প্রমাণিত হতে পারে। 

মিথুন – এই মাসে মিথুন রাশির জাতক জাতিকাদের ক্যারিয়ারের ক্ষেত্রে খুব সাবধানে অগ্রসর হওয়া দরকার। শুক্র, বুধ, বৃহস্পতি এবং রবির পরিবর্তিত হবে। এই ট্রানজিটের কারণে আপনি এই মাসে পারিবারিক জীবনে ভাল ফলাফল পাবেন এবং বিবাহিত জীবনও স্বাভাবিক থাকবে।  অর্থনৈতিক দিক মজবুত থাকবে এবং ব্যয় হ্রাস পাবে।

কর্কট – এই মাসটি ব্যবসায়ীদের পক্ষে ভাল প্রমাণিত হবে। জাতক জতিকারা ভাল ফল পাবেন। অর্থনৈতিক দিক থেকে উন্নতির সম্ভাবনা রয়েছে। পারিবারিক জীবন সম্পর্কে একটু সচেতন হতে হবে। যাঁরা প্রেমের সম্পর্কে রয়েছেন, তাঁদের সময় ভাল যাবে বলেই আশা।

সিংহ – এই মাসে রবি, বৃহস্পতি, বুধ এবং শুক্র অবস্থান পরিবর্তন করবে। যার ফলে এই গ্রহগুলির গুণাবলী এবং তৃতীয়, চতুর্থ এবং ষষ্ঠ ঘরের গুণাবলির ভিত্তিতে আপনি ফল পাবেন। কার্য ক্ষেত্রে সতর্ক থাকতে হবে। আর্থিক ও পারিবারিক ক্ষেত্র ভালোই থাকবে।

কন্যা – এই কন্যার জাতক জাতিকাদের ক্যারিয়ারের ক্ষেত্রে আরও কঠোর পরিশ্রম করতে হবে। অর্থনৈতিক দিক থেকে এই মাসটি ভাল যেতে পারে। পারিবারিক জীবনেও ভালো ফল পাবেন। আপনার কথাবার্তা এবং আর্থিক দিক থেকে এই মাসটি বিশেষ হতে চলেছে। আপনি পড়াশোনা এবং ক্যারিয়ারেও বড় ফলাফল পেতে পারেন। 

তুলা – ক্যারিয়ারের দিক থেকে এই মাসটি আপনার জন্য খুব শুভ হতে চলেছে। আর্থিক ক্ষেত্রটিও মজবুত হওয়ার সম্ভাবনা। ব্যয় নিয়ন্ত্রণ হবে। ঋণমুক্ত হবেন। পারিবারিক জীবনে মায়ের সমর্থন পাবেন। সঙ্গীর সঙ্গেও সম্পর্ক মধুর হবে।

বৃশ্চিক – এই মাসে আপনাকে ক্ষেত্রে চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে এবং তার থেকে রক্ষা পেতে নিজের অন্তরের আত্মবিশ্বাসকে জাগাতে হবে। অর্থ আসবে কিন্তু ব্যয় নিয়ন্ত্রণ করা মুশকিল হবে। পারিবারিক ক্ষেত্রে ভালো ফল পাবেন।

ধনু – এই রাশির অনেকেরই চাকরিতে সমস্যা হতে পারে। অর্থনৈতিক দিক থেকেও আপনি চ্যালেঞ্জের মুখোমুখি হবেন। ব্যয় বাড়তে পারে। পরিবারের কোনও সদস্যের অসুস্থতার কারণে মন খারাপ থাকতে পারে। প্রেম এবং দাম্পত্য জীবন স্বাভাবিক হবে বলে আশা করা যায়। ক্যারিয়ারের ক্ষেত্রে এই মাসে আপনাকে ভাল ফল পেতে কঠোর পরিশ্রম করতে হবে।

মকর – ক্যারিয়ারের বিষয়ে সব ভাল হবে। অফিসের পরিবেশ ভালো থাকবে। আর্থিক ক্ষেত্র সাধারণ থাকলেও সাশ্রয় করতে সক্ষম হবেন। তবে পারিবারিক পর্যায়ে আপনাকে কিছু সমস্যার মুখোমুখি হতে হবে। পিতামাতার সঙ্গে মতপার্থক্য দেখা দিতে পারে।

কুম্ভ – চাকরী-ব্যবসায়ের দিক থেকে এই মাসটি স্বাভাবিক। ক্ষতি বা বড় সাফল্য না হবে। আপনি যদি অর্থনৈতিক দিকটি উন্নত করতে চান তবে আপনাকে চিন্তাভাবনা করে অর্থ ব্যয় করতে হবে। এই মাসে আপনার বাবার স্বাস্থ্যের দিকে আপনাকে বিশেষ মনোযোগ দিতে হবে, কারণ তিনি কোনও বড় রোগের কবলে পড়তে পারেন। পরিবারের অন্যান্য সদস্যদের সাথে মতপার্থক্য হতে পারে।

মীন – চাকরিজীবীজের জন্য মাসটি খুব ভাল নয়। তবে ব্যবসায়ীরা বড় লাভের প্রত্যাশা করতে পারেন। অর্থনৈতিক দিকটি পেশার উপর নির্ভর করবে। ঋণ এবং অন্যান্য ব্যয়গুলি নিজের মতো চলবে। এই মাসে মায়ের সাথে আপনার সম্পর্ক খারাপ হতে পারে। তবে আপনার ভালবাসা এবং বিবাহিত জীবনে ভাল ফলাফলের আশা রয়েছে। নতুন গাড়িও কিনতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here