দেশের সময় ওয়েবডেস্কঃ আম আদমি পার্টির তরফে বলা হয়েছে, জ্বর এসেছে মুখ্যমন্ত্রীর। তাই আপাতত হোম আইসোলেশনে রয়েছেন তিনি। তাঁর সমস্ত বৈঠক বাতিল করা হয়েছে। একইসঙ্গে জানানো হয়েছে আগামী কাল, মঙ্গলবার কেজরিওয়ালের কোভিড-১৯-এর নমুনা পরীক্ষা করা হবে। শরীর ভাল নেই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের। 

জানা গিয়েছে, গতকাল, রবিবার দুপুরের পর থেকেই শরীর খারাপ আম আদমি পার্টির সভাপতির। ওই সময় থেকে তিনি কারও সঙ্গে দেখাও করেননি।

দিল্লি সরকারের আধিকারিকরা জানিয়েছেন, মুখ্যমন্ত্রী বাড়িতেই আইসোলেশনে থাকার সিদ্ধান্ত নিয়েছেন। আপ নেতারা জানিয়েছেন, চিকিৎসকদের পরামর্শেই আগামীকাল সকাল ন’টার সময়ে কেজরিওয়ালের লালারসের নমুনা সংগ্রহ করা হবে।

কেজরিওয়ালের অসুস্থতার খবর জানাজানি হতেই সোশ্যাল মিডিয়ায় শুরু হয়ে গিয়েছে আরোগ্য কামনা। সাধারণ আপ কর্মী থেকে বিধায়ক– সকলেই আম আদমি পার্টির প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রীর সুস্থতা প্রার্থনা করছেন।

রবিবার সকালেই হাসপাতালে করোনা আক্রান্তদের বেড নিয়ে দীর্ঘ সাংবাদিক বৈঠক করেছিলেন কেজরিওয়াল। সেই বৈঠক থেকে তিনি ঘোষণা করেন, দিল্লির বেসরকারি হাসপাতালের করোনা শয্যা শুধুমাত্র রাজ্যবাসীর জন্য বরাদ্দ থাকবে। অর্থাৎ দিল্লি লাগোয়া পার্শবর্তী রাজ্য থেকে কেউ এসে সেখানে ভর্তি হতে পারবেন না। তার আগের দিন অর্থাৎ শনিবার; হাসপাতালগুলিতে করোনা আক্রান্তদের বেড নিয়ে কালোবাজারি রুখতে বেসরকারি হাসপাতালগুলিকে কড়া বার্তা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

সম্প্রতি কেজরিওয়াল ঘোষণা করেন, “দিল্লির সীমান্ত খুলবে। এর জেরে ভিন রাজ্যের বাসিন্দাদের দিল্লি প্রবেশের প্রবণতা বাড়বে। তাল মিলিয়ে বাড়বে সংক্রমিতের সংখ্যা। তাই সংক্রমিতের সঙ্গে হাসপাতালগুলিতে করোনা আক্রান্তদের জন্য বেডের  তালমিল রাখতে বেসরকারি হাসপাতালগুলোর সঙ্গে আমরা কথা বলেছি। আমাদের হাতে যা বেড রয়েছে তা একসপ্তাহে পূরণ হয়ে যাবে। যে হারে সংক্রমণ বাড়ছে তাতে আরও ১৫ হাজার বেডের প্রয়োজন।”

মুখ্যমন্ত্রী কেজরীওয়ালের কোভিড টেস্টের খবরের সত্যতা স্বীকার করেছেন আপের এক শীর্ষ নেতা সঞ্জয় সিংহও। শারীরিক সুস্থতা কামনা করে টুইটারে তিনি লিখেছেন, “৭ জুন দুপুরে গলাব্যথা এবং সামান্য জ্বরের কথা জানান দিল্লির মুখ্যমন্ত্রী কেজরীবাল। চিকিৎসকদের পরামর্শ মতো তিনি বাসভবনেই নিজেকে আইসোলেশনে রেখেছেন। আগামিকাল তাঁর কোভিড-১৯ টেস্ট হবে।” 

লকডাউন চলাকালীন মাস দুয়েক ধরে দিল্লিতে নিজের সরকারি বাসভবন থেকে যাবতীয় প্রশাসনিক বৈঠক করেছেন কেজরীওয়াল। গত কাল সকালে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে ক্যাবিনেট বৈঠকও করেন তিনি। তবে দুপুরের পর থেকে আর কারও সঙ্গে দেখাসাক্ষাৎ করেননি কেজরীওয়াল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here