দেশের সময় ওয়েবডেস্কঃ আর মাত্র নয় দিন বাকি দুর্গাপুজোর । তার আগেই সোমবার ‘চেতলা অগ্রণী’তে দুর্গা প্রতিমার চক্ষুদান করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে দলের মুখপত্র ‘জাগো বাংলা’র পুজো সংখ্যার উদ্বোধনও করেন তিনি।

এদিন পুজো সংখ্যার উদ্বোধনী অনুষ্ঠান সেরেই ‘চেতলা অগ্রণী’র দুর্গাপুজো মণ্ডপে যান মুখ্যমন্ত্রী। ওই পুজোটি ‘ফিরহাদ হাকিমের পুজো’ নামেই পরিচিত। সেখানে প্রত্যেক বারের মতো এ বারও প্রতিমার চক্ষুদান করেন মুখ্যমন্ত্রী।

করোনা পরিস্থিতির আবহে ‘চেতলা অগ্রণী’র জাঁকজমক এ বার অন্যান্য বারের থেকে বেশ কিছুটা কম।  কোভিড পরিস্থিতিকে মাথায় রেখে এ বার ‘চেতলা অগ্রণী’র পুজোর থিমও সাজানো হয়েছে। নাম দেওয়া হয়েছে ‘দুঃসময়’। পুজো মণ্ডপ সাজানো হয়েছে বাঁশের বিশেষ কাজ দিয়ে। সবমিলিয়ে মণ্ডপটিকে পুরনো বাড়ির ভগ্নাবশেষের রূপ দেওয়া হয়েছে।পুজোর সব প্রস্তুতিই প্রায় সম্পূর্ণ হয়ে গিয়েছে। প্রতিমার সামনে অস্থায়ী মঞ্চও তৈরী। তার উপরে দাঁড়িয়েই এদিন প্রতিমার চক্ষুদান করেন মমতা।

 বুধবার অর্থাৎ ২১ অক্টোবর ষষ্ঠী। কিন্তু তার নয় দিন আগেই আনুষ্ঠানিক ভাবে চক্ষুদান হয়ে গেলেও এ দিন থেকেই দর্শনার্থীদের জন্য মণ্ডপ খুলে দেওয়া হচ্ছে না। পুজো উদ্যোক্তাদের সূত্রে জানা গিয়েছে, আগামী ১৯ অক্টোবর অর্থাৎ চতুর্থীর দিন থেকে সকলের প্রবেশের জন্য মণ্ডপ খুলে দেওয়া হবে। তবে করোনা সংক্রমণের বিষয়টি মাথায় রেখে মণ্ডপে প্রবেশ এবং প্রস্থানে কড়াকড়ি করা হয়েছে। জোর দেওয়া হয়েছে অন্যান্য বিধি পালনেও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here