দেশের সময় ওয়েবডেস্কঃ কোভিড পরিস্থিতিতে যে ভাবে চিকিৎসক, নার্স, প্যারামেডিক্যাল স্টাফরা জীবন বাজি রেখে লড়াই করছেন তাঁদের স্যালুট জানাতে আগামী ১ জুলাই বুধবার রাজ্য সরকারি দফতরে ছুটি ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ওই দিন চিকিৎসক দিবস। বাংলার প্রথম মুখ্যমন্ত্রী ডাক্তার বিধানচন্দ্র রায়ের জন্মদিন। মমতা এদিন বলেন, “আমরা সমস্ত ফ্রন্টলাইন ওয়ার্কারদের স্যালুট জানাতে চাই। তাঁদের অবদানকে সম্মান জানাতেই ওই দিন পূর্ণ দিবস রাজ্য সরকারি দফতর ছুটি থাকবে।”

তা ছাড়া কেন্দ্রীয় সরকারের উদ্দেশে মুখ্যমন্ত্রী বলেন, আমরা কেন্দ্রকেও বলব ওই দিনটিকে জাতীয় ছুটি হিসেবে ঘোষণা করা হোক। সমস্ত রাজ্যগুলিকেও আমি অনুরোধ করব ফ্রন্টলাইন ওয়ার্কারদের সম্মান জানাতে ওই দিন সব রাজ্য ছুটি ঘোষণা করুক।”

এদিন মুখ্যমন্ত্রী বলেন, “চিকিৎসক দিবস পালন শুরু হয়েছিল বাংলা থেকেই। এটা আমাদের গর্ব। আর এই সময়ে চিকিৎসক, স্বাস্থ্যকর্মীরা যে ভাবে জীবন বাজি রেখে কাজ করছেন তা অতুলনীয়।”

জনতা কার্ফুর বিকেলে পাঁচটার.সময়ে পাঁচ মিনিটের জন্য ব্যালকনিতে দাঁড়িয়ে থালা বাজাতে বলেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কোভিড যোদ্ধাদের কুর্নিশ জানাতেই ওই আহ্বান জানিয়েছিলেন প্রধানমন্ত্রী। তারপর বায়ুসেনার বিমান থেকে পুষ্পবৃষ্টির কর্মসূচিও নিয়েছিল কেন্দ্রীয় সরকার। এবার পশ্চিমবঙ্গ সরকার চিকিৎসক দিবসে ছুটি ঘোষণা করল।

মুখ্যমন্ত্রী এদিন বলেন, করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ঠিকই কিন্তু বেশিরভাগই সুস্থ হয়ে উঠে বাড়ি ফিরে যাচ্ছেন। বাংলায় সুস্থ হওয়ার হার ৬৭ শতাংশে পৌঁছে গিয়েছে। এটা সম্ভব হচ্ছে ফ্রন্টলাইন ওয়ার্কারদের জন্যই। আমরা তাঁদের সম্মান জানাতে চাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here