দেশের সময় ওয়েবডেস্কঃশুক্রবার, গুজরাটের রাজকোট শহরে এক হাসপাতালে আগুন লেগে ৬ জনের মৃত্যু হয়েছে বলে শোনা গিয়েছে। প্রাথমিকভাবে রাজকোটের শিবানন্দ হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে আগুন লেগে যায়।

যেহেতু শিবানন্দ হাসপাতাল কোভিড হাসপাতাল, তাই ঘটনার সময় আইসিইউতে ১১ জন রোগী ছিলেন। স্থানীয় কর্তৃপক্ষের মতে আইসিইউ থেকেই আগুনের সূত্রপাত। তাদের কাছে যথেষ্ট যুক্তিও রয়েছে তার পক্ষে। তবে অফিসিয়ালি অগ্নিকাণ্ডের কারণ এখনও জানা যায়নি। 

রাজকোটের দমকল কর্তৃপক্ষ অনেক চেষ্টার পর আগুন আয়ত্তে আনতে সক্ষম হয়েছে এবং হাসপাতালের সমস্ত রোগীকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। প্রাথমিকভাবে যে খবর পাওয়া গিয়েছে তাতে জানা গিয়েছে হাসপাতালে আগুন লেগে বেশকিছু রোগী গুরুতর আহত হয়েছেন। 

সূত্রের খবর, রাজকোটের শিবানন্দ শিবানন্দ জেনারেল অ্যান্ড মাল্টি-স্পেশ্যালিটি ট্রাস্ট হাসপাতালের ইনটটেনসিভ কেয়ার ইউনিট (ICU) থেকে অগ্নিকাণ্ড -র সূত্রপাত। এই হাসপাতালটি রাজকোটের সর্দার নগরে। আইসিইউ থেকেই আশপাশের কয়েকটি ওয়ার্ডে আগুন ছড়িয়ে পড়ে বলে জানা গিয়েছে। রাজকোট শহরের এই হাসপাতালটিকে কোভিড রোগীদের চিকিত্‍‌সার জন্য নির্দিষ্ট করা হয়েছে।

হাসপাতালের একটি সূত্র জানিয়েছে, অগ্নিকাণ্ডের সময় শুধু আইসিইউতে ১১ জন কোভিড রোগী ছিলেন। সবমিলিয়ে ৩৩ করোনা রোগীর চিকিত্‍‌‍সা চলছিল। আইসিইউ থেকেই আগুন ছড়িয়েছে বলে মনে করা হলেও অগ্নিকাণ্ডের কারণ সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি। পুলিশ ও দমকলের আধিকারিকরা ঘটনাস্থলে রয়েছেন। অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধান করা হচ্ছে। দমকলের এক আধিকারিক জানান, শর্ট সার্কিট থেকেই অগ্নিকাণ্ড হয়ে থাকতে পারে বলে প্রাথমিক অনুসন্ধানে মনে করা হচ্ছে।

রাজকোটের আগুন প্রতিরোধ দফতরের তরফে জানানো হয়েছে, শিবানন্দ হাসপাতালের আগুন নিভিয়ে ফেলা সম্ভব হয়েছে। আইসিইউতে অগ্নিকাণ্ডের কারণে সেখানে রোগী রাখার অবস্থা নেই। অন্য কয়েকটি ওয়ার্ডও ক্ষতিগ্রস্ত। তাই শিবানন্দ হাসপাতাল-এর কোভিড রোগীদের অন্যত্র সরানো হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here