দেশের সময় ওয়েবডেস্কঃ বন্যা বিধ্বস্ত কেরলে দেখা গেল অন্য ছবি। প্রাকৃতিক প্রতিকূলতাকে হেলায় জয় করে বিয়ের পিড়িতে বসলেন যুগল। অবিশ্রান্ত বর্ষণের শব্দকে মুছে বেজে উঠল বিয়ের সানাই। প্লাবনের মাঝেই এক হল চার হাত।

কীভাবে? যে কেরলে তিন দিনের লাগাতার বৃষ্টিতে ভেসে গেছে গ্রাম, শহর, যে কেরলে প্লাবনের বলি হয়েছেন বহু মানুষ, যেখানে রাস্তাঘাট সব জলের তলায়, কীভাবে সেখানে বিয়ের মতো বড় অনুষ্ঠান সম্ভব হল? এর জন্য অভিনব পন্থা বেছে নিয়েছেন কেরলের ওই যুগল। গামলায় চড়ে বিয়ে করতে গেলেন তাঁরা।

কেরলের আকাশ আর ঐশ্বর্য দুজনেই স্বাস্থ্যকর্মী। তাঁদের বিয়ের দিন অনেক আগে থেকেই ঠিক হয়ে ছিল। কিন্তু শেষ মুহূর্তে এসে বাধ সাধল বন্যা। তুমুল বৃষ্টিতে লাল সতর্কতা জারি করল কেরল প্রশাসন। কিন্তু তাই বলে তো আর বিয়ে বন্ধ রাখা যায় না। অগত্যা গামলা জোগাড় করে তাতে ভেসে ভেসেই বিয়ের আসরে পৌঁছলেন আকাশ ঐশ্বর্য। ধুমধাম করেই সম্পন্ন হল বিয়ের অনুষ্ঠান। তবে প্রতিকূল পরিস্থিতিতে অতিথি-অভ্যাগতদের সংখ্যা ছিল নিতান্তই হাতে গোনা।

জানা গেছে একটি অ্যালিমিনিয়ামের রান্নার গামলায় চড়ে বিয়ে করতে গিয়েছেন ওই যুগল। তাঁদের এই গামলা-যাত্রার ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। সংবাদমাধ্যমকে দম্পতি জানিয়েছেন, কিছুদিন আগেও ওই মন্দির প্রাঙ্গনে ঘুরে বিয়ের আসর দেখে গিয়েছিলেন তাঁরা। কিন্তু সেসময় একফোঁটাও জল সেখানে ছিল না। অথচ এই দু’দিনে ছবিটা এক্কেবারে বদলে গিয়েছে। জল থইথই করছে গোটা এলাকা।
কেরলের বন্যা পরিস্থিতিতে ইতিমধ্যে ২৯ জনের বেশি মানুষ মারা গিয়েছেন। নিখোঁজ রয়েছেন আরও অনেকে। রেড অ্যালার্ট জারি করা হয়েছে কেরল জুড়ে। বৃষ্টি থামার লক্ষণ নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here