দেশের সময় ওয়েবডেস্কঃ রাতভর দফায় দফায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি কলকাতা-সহ বাংলায়। আজ দিনভর বৃষ্টি চলবে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের। আগামী কয়েকদিন বৃষ্টির পরিমাণ আরও বাড়বে বলে জানানো হয়েছে। মঙ্গলবার ভোর থেকেই কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হচ্ছে। বৃষ্টির জেরে নামল তাপমাত্রার পারদ।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, মালদা, দুই দিনাজপুর, মুর্শিদাবাদ, নদিয়ায় মঙ্গলবার ভারী বৃষ্টি হতে পারে। বুধবার দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, নদিয়ায় ভারী বৃষ্টি হতে পারে। বৃষ্টির জেরে দিনের তাপমাত্রা কমতে পারে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। উল্লেখ্য, গত কয়েকদিনে তীব্র গরমে পুড়েছে বাংলা। কলকাতার তাপমাত্রা ৪০ ডিগ্রির কাছে পৌঁছে গিয়েছিল।

হাওয়া অফিসের পক্ষ থেকে জানানো হয়েছে, বৃষ্টির সময় পাকা বাড়িতে আশ্রয় নিতে হবে।ঝড়বৃষ্টির সময় বাড়ির বাইরে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। বজ্রাপাতেরও সম্ভাবনা রয়েছে। ঝড়বৃষ্টির সময় মাঠে কৃষকদের কাজ না করার পরামর্শ দেওয়া হয়েছে।

আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছে। শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৪ ডিগ্রি সেলসিয়াসের কাছে। গতকাল শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.১ ডিগ্রি সেলসিয়াস। শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। কলকাতায় বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮১ শতাংশ, ন্যূনতম ৪২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শহরে বৃষ্টি হয়েছে ০০১.০ মিমি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here