দেশের সময় ওয়েবডেস্কঃ গোসাবার নির্বাচনী জনসভায় ফের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর নিশানায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। তাঁর অভিযোগ, প্রধানমন্ত্রী মোদীর পাঠানো সাহায্য জনসাধারণ অবধি পৌঁছতে দেয়নি তৃণমূল সরকার। অমিত শাহের হুঙ্কার, ‘আমফানের ১০ হাজার কোটি টাকা কোথায় গেল? সব টাকা খেয়েছে ভাইপো কোম্পানি। ক্ষমতায় এসে প্রথমেই এসআইটি বসিয়ে অপরাধীদের জেলে ঢোকাব। আমফান থেকে বুলবুল কেন্দ্র থেকে আসা কোনও টাকাই সাধারণের পকেটে ঢোকেনি।’

এদিন গোসাবার সভায় শাহ বলেন, “দিদি বলেছিলেন, সুন্দরবনকে পৃথক জেলা করবেন? করেছেন কি?” এরপরেই তিনি বলেন, “ভারতীয় জনতা পার্টির সরকার হলে, এক বছরের মধ্যে সুন্দরবনকে আলাদা জেলা করা হবে।”

তৃণমূলের শক্ত ঘাঁটি বলে পরিচিত দক্ষিণ ২৪ পরগনায় ভোট প্রচারে গিয়ে সুন্দরবনের জন্য বড় ঘোষণা করে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।


নদীনালা ঘেরা প্রত্যন্ত এই জনপদে স্বাস্থ্য ব্যবস্থার বেহাল দশার কথাও তুলে ধরেন অমিত শাহ। সেইসঙ্গে তিনি বলেন, “বাংলায় বিজেপি সরকার এলে সুন্দরবনে এইমস তৈরি করব। যাতে আপনাদের ওই অত দূর কলকাতায় না চিকিৎসা করাতে যেতে হয়। এখানেই আপনারা উন্নত মানের চিকিৎসা পাবেন।” ম্যানগ্রোভে ঢাকা সুন্দরবনকে আন্তর্জাতিক টুরিস্ট সার্কিট করে গড়ে তোলা হবে বলেও এদিন বলেন শাহ।

এই অঞ্চলের সিংহভাগ মানুষই পেশায় মৎস্যজীবী। বিজেপি ইস্তেহারে যে কথা ঘোষণা করেছে সে কথা এদিনও উল্লেখ করেন অমিত শাহ। তাঁর কথায়, যে ভাবে কিষান সম্মাননিধির মাধ্যমে কৃষকরা বছরে ছ’হাজার করে টাকা পান। সেভাবেই মৎস্যজীবীরাও বছরে ছ’হাজার করে টাকা পাবেন। সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টে সেই টাকা পৌঁছে যাবে।” তা ছাড়া মৎস্যজীবীদের পরিকাঠামো উন্নয়নে পৃথক ১৫০০ কোটি টাকার প্রকল্প নেওয়া হবে বলেও জানান তিনি।

এদিন মমতা সরকারকে কটাক্ষ করে শাহের তোপ, ‘গরীবের জন্য মোদি ১১৫ রকম স্কিম করেছেন আর মমতা ১১৫ রকম স্ক্যাম করেছেন। মমতা আগেরবার ২৮২ প্রতিশ্রুতি দিয়েছেন কিন্তু ৮২টিও পালন করেননি। আমরা যা প্রতিশ্রুতি দিয়েছি তা পালন করেই আগামীবার ভোট চাইতে আসব।’


বিজেপির ইস্তেহার প্রকাশের পর থেকেই দিদি বলতে শুরু করেছেন, ওরা মুখে বড় বড় কথা বলে আর ভোটের পর পালিয়ে যায়। জনতার উদ্দেশে প্রতিটিন সভায় দিদি প্রশ্ন ছুড়ে দিচ্ছেন, কি আপনারা ১৫ লক্ষ টাকা পেয়েছেন? ইস্তেহার প্রকাশের পর যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, গুজরাতির হাত দিয়ে জুমলার ইস্তেহার প্রকাশ করেছে বিজেপি। এদিন তার পাল্টা আক্রমণ শানান শাহ।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “মোদী যা প্রতিজ্ঞা করেন, তাই পালন করেন। ২০১৬-র ভোটে দিদি ২৮২টা ঘোষণা করেছিলেন। ৮২টাও পূরণ করেননি। কিন্তু ২০২৬-এ যখন আমরা ভোট চাইতে আসব তখন সব কটা পূরণ করেই আসব।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here