দেশের সময় ওয়েবডেস্কঃ নরেন্দ্র মোদীর ডাকে সাড়া দিয়ে একসঙ্গে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়তে রাজি হল পাকিস্তান। পাকিস্তানের বিদেশ মন্ত্রকের তরফে শনিবার ভোরে টুইট করে বলা হয়েছে, ‘‌কোভিড–১৯–এর আতঙ্কে আঞ্চলিক এবং বিশ্ব স্তরে সহযোগিতা প্রয়োজন। প্রধানমন্ত্রী ইমরান খানের স্বাস্থ্য মন্ত্রকের বিশেষ সহকারীর মুখপাত্র এই ইস্যুতে সার্ক দেশগুলির সঙ্গে ভিডিও কনফারেন্স করবেন।’‌

একইসঙ্গে পাক স্বাস্থ্য মন্ত্রকের বিশেষ সহকারীর মুখপাত্র এও জানিয়েছেন, প্রয়োজনে নিজের প্রতিবেশী রাষ্ট্রগুলিকে করোনাভাইরাস মোকাবিলায় সাহায্যও করতে প্রস্তুত পাকিস্তান। সম্প্রতি পাকিস্তানে করোনাভাইরাস সংক্রমণ নিয়ে জরুরি বৈঠকও করেছিলেন ইমরান।

শুক্রবার দুপুরেই মোদী টুইট করে সার্কভুক্ত সব কটি দেশকে একজোট হয়ে কোভিড–১৯–এর বিরুদ্ধে লড়ার জন্য আহ্বান করেছিলেন। কারণ বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা হু–র তথ্য অনুযায়ী, সার্কভুক্ত দেশগুলিতে এপর্যন্ত ১২৬টি কোভিড–১৯ পজিটিভ কেস রয়েছে। তার মধ্যে ভারতে ৮৩ জন, পাকিস্তানে ২০ জন। এছাড়া নেপাল, বাংলাদেশ এবং শ্রীলঙ্কাতেও করোনাভাইরাস আক্রান্তের খবর মিলেছে। মোদীর টুইটে সাড়া দিয়ে তৎক্ষণাৎ ভুটান, শ্রীলঙ্কা, নেপাল, বাংলাদেশ, মলদ্বীপ এবং আফগানিস্তান টুইট করে জানিয়ে দিয়েছিল তারাও ভারতের পাশে দাঁড়াবে এবং একযোগে করোনাভাইরাস মোকাবিলা করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here