দেশের সময় ওয়েবডেস্কঃ পুজোর আগেই চুক্তিভিত্তিক তথ্যপ্রযুক্তি কর্মীদের জন্য বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার থেকে আর কোনও এজেন্সির মাধ্যমে তথ্যপ্রযুক্তি কর্মীদের নিয়োগ নয়, বরং রাজ্য সরকার সরাসরি তাদের নিয়োগ করবে, এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী। একাধিক সুবিধাও দেওয়া হবে এই কর্মীদের।

শুক্রবার টুইট করে এই ঘোষণা করেন মমতা। সেখানে তিনি লেখেন, “বাংলা তথ্যপ্রযুক্তি পরিষেবার জন্য বিখ্যাত। আর তাই তরুণ তথ্যপ্রযুক্তি কর্মী, যাঁরা আমাদের রাজ্যের তথ্যপ্রযুক্তি পরিষেবা উন্নত করার জন্য দিন রাত কাজ করছেন, তাঁদের জন্য পুজোর উপহার নিয়ে আসছে আমাদের সরকার। এবার থেকে আর এজেন্সির মাধ্যমে নয়, এবার থেকে সরাসরি রাজ্য সরকার চুক্তিভিত্তিক কর্মী নিয়োগ করবে।”

নিয়োগ করাই নয়, এই সব কর্মীদের অনেক রকম সুযোগ সুবিধা দেওয়া হবে বলেই জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “এবার থেকে তথ্যপ্রযুক্তি সংস্থার কর্মীরা ৩০ দিনের ছুটি ও মেডিক্যাল বাবদ ১০ দিনের ছুটি পাবেন। এছাড়া অন্তঃসত্ত্বা মহিলারা মাতৃত্বকালীন ছুটিও পাবেন। ৬০ বছর পর্যন্ত কাজ করার সুযোগ পাবেন তাঁরা। অবসরকালীন ৩ লাখ টাকা পাবেন এই কর্মীরা। এমনকি এইসব কর্মীরা রাজ্যের স্বাস্থ্যসাথী প্রকল্পের সুবিধাও পাবেন।”

এর আগে রাজ্য সরকারের বিভিন্ন দফতরে চুক্তির ভিত্তিতে যে তথ্যপ্রযুক্তি সংস্থার কর্মীদের নেওয়া হত সেই চুক্তির দায়িত্ব থাকত বিভিন্ন এজেন্সির উপর। তারা ঠিক করত কাদের নেওয়া হবে। কিন্তু সেই চুক্তির সঙ্গে সরকারের কোনও যোগ থাকত না। সরকারি কোনও সুবিধাও তাঁরা পেতেন না। কিন্তু এবার থেকে সরকার সরাসরি নিয়োগ করবে এই কর্মীদের। আর অনেক সুবিধাও পাবেন তাঁরা। পুজোর আগেই কর্মীদের জন্য এই সুখবর নিয়ে এলেন মুখ্যমন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here