দেশের সময় ওয়েব ডেস্কঃ কাঁকিনাড়ার হনুমান মন্দিরে বিশ্ব বাংলা লোগোর উপরে রাম লিখে দেওয়ার অভিযোগ উঠল। ব্যারাকপুরে নির্বাচনের ফলাফলের পরের দিন সকালেই মন্দির কমিটির লোকজন দেখতে পায়। এই নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে ওই লোগোর রূপান্তরের ভিডিও ছড়িয়ে পড়তেই।

গত কয়েকদিন ধরে ‘জয় শ্রীরাম’ ইস্যুতে উত্তপ্ত বাংলা। ‘জয় শ্রী রাম’ ধ্বনি শুনে এই কাঁকিনাড়া এলাকাতেই গাড়ি থেকে নেমে পড়েছেলেন ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর পর থেকেই বিরোধীদের তোপের মুখে পড়েন তিনি। আর এবার তাঁর প্রিয় বিশ্ব বাংলা লোগোর গায়ে লেখা রাম।

কাঁকিনাড়ায় একটি বিশ্ব বাংলার লোগোর গায়ে লেখা ‘ব’-থেকে বানিয়ে দেওয়া হয়েছে ‘রাম।’ সেই ছবি ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। জানা গিয়েছে কাঁকিনাড়ার একটি হনুমান মন্দিরের ভিতরে ওই ‘বিশ্ব বাংলা লোগো’টি রয়েছে যাতে রাম লিখে দেওয়া হয়েছে। ঘটনার তদন্তও শুরু করেছে পুলিশ।

সোমবার নবান্নে সাংবাদিক সম্মেলনে এই বিষয়ে প্রশ্ন করা হলে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘আইনি ব্যবস্থা নেওয়া হবে।’ তিনি আরও বলেন, যারা এই কাজ করছে তারা রাজনীতির বাইরের লোক। তিনি বলেন, ‘বিশ্ব বাংলা’ রাজ্য সরকারের একটি লোগো। সেটি এইভাবে বিকৃত করার জন্য আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এই প্রসঙ্গে তারকেশ্বরে বিজেপির বিরুদ্ধে জাতীয় পতাকা অবমাননার অভিযোগ তুলেছেন মমতা। তৃণমূল কংগ্রেসের অভিযোগ, তারকেশ্বরের নাইটা মালপাহাড়পুরে বিজেপির বিজয় মিছিলে যোগ দেওয়া লোকেরা সরকারি ভবনের জাতীয় পতাকা নামিয়ে বিজেপির দলীয় পতাকা তুলে দেয়।

রবিবারই ফেসবুকে পোস্ট করে ‘জয় শ্রী রাম’ ধ্বনি রাজনৈতিক উদ্দেশ্যে বিজেপি ব্যবহার করছে বলে অভিযোগ তুলেছেন মমতা। বিজেপির পক্ষে পাল্টা কটাক্ষ করেছেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, সাংসদ বাবুল সুপ্রিয়রা। এবার সেই বিতর্কে নতুন উত্তাপ আনল বিশ্ব বাংলা লোগোয় রাম নাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here