দেশের সময় ওয়েবডেস্কঃ আগামী কয়েকদিন কলকাতা সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুত্সহ বৃষ্টির সম্ভাবনা। পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।আরও তিনদিন রাজ্যজুড়ে মেঘলা আকাশ থাকবে। বজ্রবিদুত্ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

মঙ্গলবার দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। বীরভূম, পুরুলিয়া-সহ কয়েকটি জেলায় ভারী বৃষ্টিপাত হতে পারে।  সেই সঙ্গে বৃষ্টিপাত হবে উত্তরবঙ্গের জেলাগুলিতেও।  আগামী ২৪ ঘণ্টা উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পংয়ের মতো কিছু জেলায় ভারী বৃষ্টিপাত হতে পারে বলেও পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

উত্তরবঙ্গেও আগামী তিনদিন হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা বলে আবহাওয়া দফতর সূত্রে খবর। একটি নিম্নচাপ দক্ষিণ ঝাড়খণ্ডের ওপর অবস্থান করছে। এটি ক্রমশ সরছে বিহারের দিকে। ফলে বিহারে অতিভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

রাজ্যে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। এমটাই পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। রাজ্যে ইতিমধ্যে প্রবেশ করেছে বর্ষা। তার জেরে বিক্ষিপ্ত বৃষ্টিপাত চলছে দক্ষিণবঙ্গে। মঙ্গলবারও কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের আভাস দেওয়া হয়েছে। হাওয়া অফিস জানিয়েছে, আগামী কয়েকদিন রাজ্যে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। এখনই আবহাওয়ার বড় রকমের কোনও পরিবর্তন হবে না।


হাওয়া অফিস জানিয়েছে, নিম্নচাপ অক্ষরেখা পশ্চিম রাজস্থান থেকে উত্তর পূর্ব বঙ্গোপাসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। ঝাড়খণ্ডের উপর নিম্নচাপটি রয়েছে। এর ফলে দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই  বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হবে।

মঙ্গলবার বীরভূম, মুর্শিদাবাদ, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতেও ভারী বৃষ্টিপাত হতে পারে। ১৬ তারিখ থেকে মূলত পূর্ব দিকের মুর্শিদাবাদ ও নদিয়াতে ভারী বৃষ্টিপাত হতে পারে।  উত্তরবঙ্গের ক্ষেত্রে আগামী ৫ দিন বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি মাপের বৃষ্টি হতে পারে। মঙ্গলবার উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর,মালদা এবং দার্জিলিং ও কালিম্পংয়ের কিছু অংশে ভারী বৃ্ষ্টিপাত হতে পারে।

কয়েকদিন আগেই ভরা কোটালের জেরে সতর্ক করা হয়েছিল উপকূলবর্তী জেলাগুলিতে। জলমগ্ন হয়ে যাওয়া নয়া কোনও আশঙ্কা ছিল। কিন্তু ভরা কোটাল হলেও, তেমন পরিস্থিতি বেগতিক হয়নি। তবে ভারী বৃষ্টিপাত এখন হলে কিছুটা অস্বস্তি বাড়তে পারে উপকূলবর্তী জেলাগুলিতে। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here