দেশের সময় ওয়েবডেস্ক: দেশজুড়ে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করার জন্য সব টিভি চ্যানেলকেও এগিয়ে আসার আর্জি জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বললেন, করোনা সংক্রান্ত সঠিক, তথ্যনির্ভর খবর মানুষকে জানান। সেইসঙ্গে ভুল খবর, গুজবের বিরুদ্ধেও লড়াই করার আর্জি জানিয়েছেন মোদী।
টিভি চ্যানেলগুলির সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলার সময় সোমবার সন্ধেবেলা এই কথা বলেন প্রধানমন্ত্রী। সেখানে করোনাভাইরাস মোকাবিলায় মানুষের মধ্যে সামাজিক দূরত্ব বাড়ানোর প্রয়োজনীয়তার কথাও বলেন মোদী। তারপরেই তিনি টিভি চ্যানেলগুলিকে এই পরিস্থিতিতে সঠিক ও তথ্যনির্ভর খবর মানুষকে দেওয়ার জন্য বলেন। তিনি বলেন, টিভি চ্যানেল ও সংবাদমাধ্যমই পারে এই ব্যাপারে সাধারণ মানুষের সঙ্গে সরকারের যোগসূত্রের ভূমিকা পালন করতে। এই কদিন ধরে যেভাবে পরিশ্রম করে সবার কাছে করোনা সংক্রান্ত তথ্য পৌঁছে দিচ্ছেন রিপোর্টার, ক্যামেরাম্যানরা তার জন্য তাঁদের ধন্যবাদও জানিয়েছেন তিনি। এই কাজকে দেশের কাজ বলেও সম্বোধন করেন প্রধানমন্ত্রী।
এই সংক্রান্ত কয়েকটি টুইটও করেন মোদী। সেখানে তিনি লেখেন, “কোনও রকম অসাবধানতা ছাড়া ও খুবই সতর্কভাবে এই কোভিড ১৯-এর বিরুদ্ধে লড়াই করতে হবে টিভি চ্যানেলগুলিকে। আমি এও আর্জি জানাচ্ছি, রাস্তায় নেমে খবর সংগ্রহের সময় টিভি চ্যানেলের লোকেরাও যেন সতর্কতা বজায় রাখবেন।”


আরও একটি টুইট করে প্রধানমন্ত্রী বলেন, “কোভিড ১৯ সংক্রান্ত শিক্ষা প্রচারের জন্য বিশ্বে বিরাট ভূমিকা নিচ্ছে সংবাদমাধ্যম। যাঁরা রাস্তায় দাঁড়িয়ে রিপোর্টিং করছেন ও যাঁরা নিউজ রুমে রয়েছেন, তাঁদের আমি স্যালুট করি। এটা দেখে খুব ভাল লাগছে যে সংবাদমাধ্যমেও বাড়ি থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে।”


এই করোনাভাইরাসের চ্যালেঞ্জের মোকাবিলা করার জন্য নতুন চিন্তাভাবনার প্রয়োজন বলেও মনে করেন মোদী। তিনি বলেন, এই মুহূর্তে এর একমাত্র উপায় মানুষে মানুষে দূরত্ব বাড়ানো। আর সেটা টিভি চ্যানেলগুলির মাধ্যমে খুব সহজেই পৌঁছে দেওয়া যায়। আরও একটি টুইট করে তিনি বলেন, “আমি সব মিডিয়া হাউসের কাছে একটাই অনুরোধ করব। তাঁরাও যেন এই সোশ্যাল ডিসট্যান্সিংয়ের গুরুত্ব বুঝে সেইমতো কাজ করেন।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here